bengal corona

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে নতুন করে রেকর্ড সংখ্যক আরও ৯৮৬ জন নভেল করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এই সংখ্যা এখনও পর্যন্ত সর্বাধিক। রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪ হাজার ৮২৩। অন্যদিকে এই সময়ে আরও ২৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে আজ সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। যার মধ্যে ৬ জন কলকাতার বাসিন্দা। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৮২৭। যার মধ্যে ৪৪৪ জন কলকাতার বাসিন্দা।

বর্তমানে ৭ হাজার ৭০৫ জন করোনা আক্রান্ত রোগী রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই সময় আরও ৫০১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ১৬ হাজার ২৯১ জন রোগী আরোগ্য লাভ করলেন। পাশাপাশি আগের তুলনায় আরোগ্যের হার কিছুটা কমে হয়েছে ৬৫.৬২ শতাংশ।গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫ লাখ ৭২ হাজার ৫২৩ জনের নমুনা পরীক্ষা করা হল। পাশাপাশি রাজ্যের ৫৮২ টি কোয়ারেন্টাইন সেন্টার থেকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে ৯৯৬৩৪ জনকে। বর্তমানে সেখানে রয়েছেন ৫১৫২ জন।

প্রসঙ্গত রাজ্যে বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে লাগাম টানতে সম্প্রতি কন্টেনমেন্ট জোনগুলিতে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রশাসনের তরফ থেকে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কনটেইনমেন্ট জোনের তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর থেকে সেই জায়গাগুলিতে জারি থাকছে লকডাউন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here