kolkata news

Highlights

  • কোথাও এনআরসি এবং সিএএ-র প্রতিবাদে থিম, আবার কোথাও সাবেক পুজো
  • হাওড়াতেও সরস্বতী পুজো এবার জমজমাট
  • এবছর বালির নাইন স্টার ক্লাবের থিমে উঠে এসেছে ‘নো এনআরসি, নো সিএএ’

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কোথাও এনআরসি এবং সিএএ-র প্রতিবাদে থিম, আবার কোথাও সাবেক পুজো। হাওড়াতেও সরস্বতী পুজো এবার জমজমাট। বুধবার সকাল থেকেই হাওড়ার বিভিন্ন পুজোমণ্ডপে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা যায়। সকাল থেকেই বিভিন্ন স্কুল এবং কলেজে সরস্বতী পুজো চলছে। পাশাপাশি বিভিন্ন ক্লাব, বারোয়ারি এবং বাড়িতে চলছে সরস্বতী পুজো। এবছর বালির নাইন স্টার ক্লাবের থিমে উঠে এসেছে ‘নো এনআরসি, নো সিএএ’।

বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পাশের পর বালির নিশ্চিন্দা দুর্গাপুরের নাইন স্টার ক্লাবের সরস্বতী পুজোয় দেখা গেল সর্বধর্ম ও এনআরসি বিরোধিতার সমন্বয়ে তৈরি মণ্ডপ। বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মুখের আদলে তৈরি অবয়ব দিয়ে সাজানো হয়েছে এদের ৫৩তম বর্ষের গোটা মণ্ডপ। ধর্মনিরপেক্ষ দেশে ‘এনআরসি, সিএএ-র কোনও জায়গা নেই’ স্লোগানও রয়েছে মণ্ডপে। সোমবার সন্ধ্যায় এদের পুজোর উদ্বোধন করেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ও দমকল মন্ত্রী সুজিত বসু।

দু’জনেই জানান, বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পাশ হয়েছে। ধর্মনিরপেক্ষ দেশে সকল মানুষই সমান। এর বেশি আর কোনও পরিচয় নেই। এবার হাওড়ার হৃদয়কৃষ্ণ ব্যানার্জী লেনের বিজয়ী বয়েজ স্পোটিং ক্লাবের তরফ থেকে ১৭তম বর্ষ সরস্বতী পুজোর আয়োজন করা হয়েছে। এদের পুজো সাবেক। পুজো উপলক্ষে সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ক্যুইজ প্রতিযোগিতা। হাওড়ার তাঁতিপাড়া লেনের তাঁতিপাড়া এইচএমএস ক্লাবের সরস্বতী পুজোর এবার ৪৮তম বর্ষ। অন্যদিকে, মধ্য হাওড়ার তারাসুন্দরী বালিকা বিদ্যাভবনের পক্ষ থেকে সরস্বতী পুজো উপলক্ষে এদিন এক প্রদর্শনীর আয়োজন করা হয়। ক্লাইমেট চেঞ্জ বিষয়কে এখানে তুলে ধরা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here