kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বালুরঘাট: দলবিরোধী কাজের জন্য দলের দুই নেতাকে সাময়িক ভাবে দলের সমস্ত কার্যক্রম থেকে সরিয়ে দিল দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। আজ বালুরঘাটের জেলা বিজেপি দফতরে রাজ্য সম্পাদক সায়ন্তন বসুর উপস্থিতিতে চলা এক জরুরি বৈঠকে দলের গঙ্গারামপুরে নেতা সনাতন কর্মকার ও কুশুমণ্ডির দলীয় নেতা তথা এলাকার দলের উপপ্রধানের স্বামী গৌতম গৌস্বামীকে দলের সব রকম কার্যক্রম থেকে সরিয়ে দেওয়া হল বলে জানিয়েছেন জেলা বিজেপি’র সভাপতি বিনয় বর্মন।

জেলা সভাপতির আরও অভিযোগ, গতকাল গঙ্গারামপুরে তাদের দলের কর্মী সনাতন কর্মকার সেখানকার পার্টি অফিসে তার দলবল নিয়ে চড়াও হয়। এমনকী তিনি তার দলবল নিয়ে একই কায়দায় বালুরঘাটে এসে জেলার প্রধান কার্যালয়ে চড়াও হয়েছিলেন। সেই সময় অফিসে তেমন কোন কাজ না থাকায় আমরা কেউ ছিলাম না। কিন্তু তিনি কাউকে কিছু না বলে এভাবে দুই অফিসে চড়াও হওয়ার ব্যাপারটি দল ভালমতো নেয়নি। তাই রাজ্য কমিটির নির্দেশে তাকে সরিয়ে দেওয়া হল। পাশাপাশি গৌতম গোস্বামীকে এর আগের দলের সভাপতি দলবিরোধী কাজের জন্য শো-কজ করেছিলেন। তার দেওয়া শো-কজের জবাব দল সন্তুষ্ট না হওয়ায় তাকেও আজ দলের যাবতীয় কাজ থেকে বসিয়ে দেওয়া হল বলে তিনি জানান।

এদিকে এই ঘটনায় দুই বিজেপি নেতাই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তাদের অভিযোগ, দলের ভেতর এখন পুরনো কর্মীদের কোণঠাসা করে রাখার চেষ্টা চলছে। যা এলাকার দলের কর্মীরা মেনে নিতে পারছেন না। তাই তারাই জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ দেখাচ্ছেন। এর সঙ্গে তাদের কোনও যোগাযোগ নেই।

অপরদিকে, জেলা বিজেপিতে প্রাক্তন জেলা সভাপতির আমলের খোলামেলা হাওয়া নতুন সভাপতির আমলে নেই বলে জেলা বিজেপি দলের অনেক সদস্যই আক্ষেপের সঙ্গে জানিয়েছেন। ফলে দলের ভেতর ক্রমশই গোষ্ঠীদ্বন্দ্ব মাথাচাড়া দিয়ে উঠেছে। যা আগামী বিধানসভা ভোটে দলকে বেশ ভালই বেগ দিতে পারে বলেই তারা মনে করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here