kolkata

Highlights

  • ২০১৮ সালে ন্যাশনাল এন্টারপ্রেনারশীপ অ্যাওয়ার্ড পান শ্রুতি রেড্ডি
  • সিনেমার নাম ‘অন্ত্যেষ্টি.কম’
  • এই সবটাই প্রকাশ্যে ফুটিয়ে তুলবেন পরিচালক-প্রযোজকদ্বয় শিবপ্রসাদ মুখার্জী ও নন্দিতা রায়

 

মহানগর ওয়েবডেস্ক: মানুষের জন্মের সময় আমরা সাজিয়ে গুছিয়ে যত্ন সহকারে সবকিছুই করি। জন্মানোর পর বা সেই সময়কার প্রতিটা মুহূর্ত খুবই স্পেশ্যাল থাকে। আর বিবাহের ক্ষেত্রে আড়ম্বর থাকে চোখে পড়ার মতো। কিন্তু মৃত্যুর ক্ষেত্রে অবহেলা কেন? কথায় আছে জন্ম, বিবাহ, মৃত্যু এই তিনটি বিধাতার লেখন। কিন্তু জন্ম আর বিবাহের ক্ষেত্রে জাঁকজমক থাকলেও বাদ পড়ে যায় মৃত্যু। তাই প্রত্যেক মানুষের উচিত নিজের মৃত্যুকে সুপরিকল্পিত ভাবে পূর্ণ করা। আর এই কাজটি করে থাকেন শ্রুতি রেড্ডি। নিজের কেরিয়ার নিয়ে সর্বদাই চিন্তিত ছিলেন শ্রুতি রেড্ডি।

তারপরে সিদ্ধান্ত নেন মানুষের মৃত্যুযাত্রাকে সুখকর করবেন তাও আবার কর্পোরেট উপায়ে। বেশ এই আইডিয়ায় পছন্দ হয়ে গিয়েছে প্রযোজনা সংস্থা উইন্ডোজের। মকরসংক্রান্তির পুণ্যলগ্নে পরিচালকদ্বয় শিবপ্রসাদ মুখার্জী ও নন্দিতা রায় ঘোষণা করলেন তাঁদের আরও একটি প্রজেক্ট। সিনেমার নাম ‘অন্ত্যেষ্টি.কম’। এই সিনেমার মাধ্যমে এক মহিলা ফিউনারেল প্ল্যানারের জীবনকাহিনী শোনাবেন পরিচালকদ্বয়। আর বাস্তবের সেই মহিলার নাম শ্রুতি রেড্ডি। যিনি ‘অন্ত্যেষ্টি’ নামে একটা কোম্পানি চালান। এরই মাধ্যমে বেশকিছু চাকরির ব্যবস্থাও করেছেন তিনি। তাঁর এই উদ্যোগের জন্যই ২০১৮ সালে ন্যাশনাল এন্টারপ্রেনারশীপ অ্যাওয়ার্ড পান শ্রুতি রেড্ডি। আর এই কোম্পানির জার্নির পিছনে একটা বড় লড়াই রয়েছে।

এই সবটাই প্রকাশ্যে ফুটিয়ে তুলবেন পরিচালক-প্রযোজকদ্বয় শিবপ্রসাদ মুখার্জী ও নন্দিতা রায়। চিত্রনাট্যের কাজ আপাতত সম্পূর্ণ হয়েছে। যদিও এখনও পর্যন্ত এই সিনেমাতে কাদের অভিনয় করতে দেখা যাবে সেই বিষয়ে এদিন কিছুই জানাননি তাঁরা। প্রযোজনা সংস্থার উদ্দেশ্যে সমাজে ফিউনারেল প্ল্যানিং-এর ভাবনাটা পৌছে দেওয়া। আর শ্রুতির এই লড়াইকে বড়পর্দায় তুলে ধরবেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি, তাঁদের ‘অন্ত্যেষ্টি.কম’ সিনেমাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here