kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টকে জেলাতে কোনও গুরুত্বই দিতে নারাজ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। সিদ্দিকীর দল যতগুলো কেন্দ্রে লড়াই করুক না কেন, বীরভূমে তার কোনও প্রভাব পড়বে না ভোট বাক্সে। সোমবার বীরভূমের সাঁইথিয়া ব্লকের আহমেদপুরে দলের মহিলা জনসভায় সাংবাদিকদের সামনে এই মন্তব্য করেন তিনি।

বাম এবং আব্বাস সিদ্দিকী ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে জোট কার্যত পাকা। বীরভূম জেলায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট দুটি কেন্দ্রে লড়াই করার সুযোগ পেতে পারে। যদিও তাদের বীরভূম জেলায় নির্বাচনের ময়দানে নামাকে গুরুত্ব দিতে নারাজ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ‘জেলায় ১০টি কেন্দ্রে লড়াই করুক না তারা। মুসলিম ভোটে তার কোনও প্রভাব পড়বে না। জেলার মুসলিমরা আব্বাস সিদ্দিকীকে কোনও ভাবেই মানে না। বামেদের তো কিছু নেই, তা দশটাই ছেড়ে দিক। কোনও প্রভাব সংখ্যালঘু ভোটে পড়বে না। দু’দিনের যে কেউ দল করে নেবে আর গোটা পশ্চিমবাংলায় তার প্রভাব ফেলে দেবে? সে মুসলিম হলেও বাংলার ভোটে তার কোনও ভূমিকা থাকবে না। আব্বাস সিদ্দিকীকে কোনও গুরুত্ব দেওয়ার দরকার নেই।‘

প্রসঙ্গত, নলহাটি এবং মুরার‌ই বিধানসভা কেন্দ্রে ভোটারদের মধ্যে সিংহভাগ হল মুসলিম। এছাড়াও বাকি কেন্দ্রগুলিতে একটা ভাল সংখ্যায় মুসলিম ভোটার আছে। সেক্ষেত্রে বামফ্রন্ট আইএসএফ-কে দুই-একটি কেন্দ্র ছেড়ে দিয়ে বাজিমাত করতে চাইছে। যদিও এখনও পর্যন্ত মুসলিম ভোটারদের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রহণযোগ্যতা প্রশ্নাতীত দাবি তৃণমূলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here