Home Featured ‘আপনার মেয়ে ধর্ষিতা হলে কী বলতেন’? এনকাউন্টারকাণ্ডে অপর্ণা সেনকে কটাক্ষ অনুপমের

‘আপনার মেয়ে ধর্ষিতা হলে কী বলতেন’? এনকাউন্টারকাণ্ডে অপর্ণা সেনকে কটাক্ষ অনুপমের

0
‘আপনার মেয়ে ধর্ষিতা হলে কী বলতেন’? এনকাউন্টারকাণ্ডে অপর্ণা সেনকে কটাক্ষ অনুপমের
Parul

মহানগর ওয়েবডেস্ক: হায়দরাবাদ ধর্ষণকাণ্ডে অভিযুক্তদের এনকাউন্টার করে মেরে ফেলা হয়েছে৷ এই ঘটনায় গতকালই অকুস্থলে গিয়ে বিজয় উল্লাসে মেতেছিল তেলেঙ্গানবাসী৷ পুলিশের ভূমিকার প্রশংসা করে সাধুবাদ জানিয়েছে আমজনতাও৷ কিন্তু এভাবে এনকাউন্টার কতটা নৈতিক? এবিষয়ে প্রশ্ন তুলছেন অনেকেই৷ বুদ্ধিজীবীদের অনেকেই পুলিশের এই আচরণ নিয়ে প্রশ্ন তুলছেন৷ প্রশ্ন তুলেছিলেন অভিনেত্রী তথা চিত্র পরিচালক অপর্ণা সেনও৷ তিনি বলেছিলেন, এভাবে পুলিশ আইন হাতে তুলে নিতে পারে না৷ তার এই মন্তব্যের পরই অভিনেত্রীকে পাল্টা আক্রমণ করেন বিজেপি নেতা অনুপম হাজরা৷ এক ফেসবুক পোস্টে অনুপম হাজরা প্রশ্ন তোলেন, হায়দরাবাদের ধর্ষিতার জায়গায় যদি অপর্ণা দেবীর মেয়ে থাকত, তাহলেও কি তিনি এই এনকাউন্টারের বিরোধিতা করতেন?

শুক্রবার সাতসকালে গোটা দেশ জানতে পারে এনকাউন্টারে খতম হয়ে গিয়েছে হায়দরাবাদে পশু চিকিত্সককে গণধর্ষণ করে খুন করার ঘটনায় চার অভিযুক্ত৷ বেশিরভাগ মানুষই এই সিদ্ধান্তকে সাধুবাদ জানালেও অনেকেই রয়েছেন যারা এর বিরোধীতা করেছেন৷ তাদেরই মধ্যে একজন হলেন সিনেমা জগতের কিংবদন্তি অপর্ণা সেন৷ তিনি বলেছিলেন, এভাবে পুলিশ আইন হাতে তুলে নিতে পারে না। বিচারব্যবস্থার বাইরে গিয়ে কাউকে শাস্তি দেওয়া যায় না। এতে অপরাধীদের দৃষ্টান্তমূলক সাজা হল না। আইন মেনে সাজা হলে তা দৃষ্টান্ত হত। গুলি করে মারা কখনও দৃষ্টান্ত নয়। এভাবে পুলিশের হাতে ক্ষমতা যেতে পারে না। এনকাউন্টার যদি হবে, তাহলে পায়ে গুলি করা যেত। বিচারপ্রক্রিয়ার দীর্ঘসূত্রতা থামাতে হবে। আরও দ্রুত ধর্ষণ মামলার নিষ্পত্তি করতে হবে। সরাসরি গুলি করে মেরে ফেলার ঘটনা তিনি সমর্থন করতে পারছেন না।

কিন্তু এরপরেই তাঁর মন্তব্যের বিরোধীতা করেন বিজেপি নেতা৷ ফেসবুক পোস্টে অনুপম হাজরা লেখেন, হায়দরাবাদের ধর্ষিতার জায়গায় যদি অপর্ণা দেবীর মেয়ে থাকত, তাহলেও কি তিনি এই এনকাউন্টারের বিরোধিতা করতেন? অনুপমের ভাষায়, ‘জানতে খুব ইচ্ছে করছে, হায়দরাবাদ গণধর্ষণ ও হত্যাকাণ্ডে, নির্যাতিতার নাম যদি কঙ্কণা সেন শর্মা হতো, তাহলে কি শ্রীমতি অপর্ণা সেনের পুলিশ এনকাউন্টার সম্পর্কে একই প্রতিক্রিয়া থাকত’?

গতকাল থেকে হায়দরাবাদ এনকাউন্টার নিয়ে সরগরম হয়ে উঠেছে দেশ৷ একপক্ষের মতে এর থেকে উচিত কিছুই হত না৷ তবে অন্যপক্ষের মত, এভাবে বিচারব্যবস্থার ওপর আস্থা হারিয়ে ফেলবে মানুষ৷ যার ফল ভবিষ্য়তের মারাত্মক হতে পারে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here