anupam

ডেস্ক: ‘দুর্গাপুজা হবে আর অস্ত্র হবে না, এ হয় না। অস্ত্র মিছিল হবেই। প্রশাসন যদি বাধা দিতে আসে তবে যোগ্য জবাব দেওয়া হবে।’ শুক্রবার এই ভাষাতেই প্রশাসনকে হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। হাতে অস্ত্র না থাকলেও দিলীপের দেখানো পথ অনুসরণ করে শনিবার যাদবপুরে রামনবমীর মিছিল বের করেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। রামনবমীর সেই মিছিলেই পুলিশি হেনস্থার অভিযোগ তুলে সরব হলেন অনুপম।

এদিন সকালে রামনবমীর মিছিলে দাঁড়িয়ে অনুপম বলেন, ‘আমাকে মিছিলে বের হতে না দেওয়ার জন্য যা যা করণীয় তার সবটাই করেছে পুলিশ। এই মিছিলে আসার পথে রাস্তাতে আমার গাড়ি আটকায় পুলিশ। ড্রাইভারের কাছ থেকে দেখতে চায় লাইসেন্স ও গাড়ির কাগজপত্র। আর এই সব করতে গিয়ে আমার মূল্যবাণ সময় নষ্ট করেছে পুলিশ। যে কাজ মাত্র ১০ মিনিটে হয়ে যাওয়ার কথা সেই কাজকেই ওরা ৩০ মিনিট ধরে করেছে। আসলে ওদের উদ্দেশ্য ছিল যে কোনওভাবে আমাকে মিছিল পর্যন্ত পৌঁছতে না দেওয়া। যদিও তাঁর দাবি, এই সব করে লাভ কিছুই হয়নি পুলিশের। সব অপচেষ্টাকে ব্যর্থ করে সফলভাবেই এই মিছিল করেছি আমরা।

প্রসঙ্গত, নিয়ম অনুযায়ী রামনবমীর মিছিল আগামীকাল হওয়ার কথা থাকলেও রাজনৈতিক কারণেই অনেকেই শনিবার দক্ষিণ কলকাতার একাধিক জায়গা থেকে বেরিয়েছে এই মিছিলে। এদিন সকাল ৮ টা নাগাদ যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ড থেকে বেরোয় একটি মিছিল যেখানে অংশ নেন অনুপম হাজরা। এবার বিজেপির টিকিটে এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here