yogi

মহানগর ডেস্কঃ উত্তর প্রদেশ নির্বাচনের আগে ঘর গোছাতে ব্যস্ত ভারতীয় জনতা পার্টি। কিছু দিন আগেই বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক হয়েছিল বিজেপি রাজ্য নেতৃত্বের। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সামনে রেখে ২০২২-এর ভোটে লড়া হবে জানানো হয় দলের পক্ষ থেকে। কিন্তু এখন দেখা যাচ্ছে অন্য ছবি। জোট সঙ্গীদের মানভঞ্জনে ব্যস্ত গেরুয়া শিবির। কারণ তাদের লক্ষ্য ৩০০ আসন জয়।

উত্তর প্রদেশে বিজেপির অন্যতম মিত্র ‘আপনা দল’। ২০১৭ সালে বিজেপির বড় ব্যবধানে জয়ের পিছনে ছিল আপনা দলের ভূমিকা। ৯ টা আসনে জয়লাভ করেছিল তারা। মূলত কুর্মিশ সম্প্রদায়ের ভোটের দখল রয়েছে উত্তর প্রদেশের এই আঞ্চলিক দলের। বিজেপির সঙ্গে জোটের শুরু ২০১৪ সালে।

দলের প্রধান অনুপ্রিয়া পটেল সম্প্রতি গিয়েছেন দিল্লিতে। সূত্র অনুযায়ী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছেন তিনি। বড় কিছু পদ দাবি করেছেন বলে খবর। বছর দুই আগে জোট ছাড়ার হুমকি দিয়েছিল অনুপ্রিয়ার আপনা দল। তাঁদের অভিযোগ মূলত যোগী আদিত্যনাথ এবং বিজেপি রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে। জোট সঙ্গীদের সঙ্গে সম্পর্ক ক্রমেই খারাপ করা হচ্ছে বলে আভাস দিয়েছিল আপনা দল। অন্যান্য জোট শরীকরাও যে বেসুরো গাইবে না এমনটাও নিশ্চিত নয় বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here