miss grant myanmar

মহানগর ডেস্ক: থাইল্যান্ডে সম্প্রতি অনুষ্ঠিত হল মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল। সেখানেই মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল মায়ানমারের সুন্দরী। সুন্দরী প্রতিযোগিতার মঞ্চ থেকে হান লে মায়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে গর্জে উঠলেন। মায়ানমারের সেনাবাহিনীর আক্রমণে শিকার হয়েছেন বহু নাগরিক। এই প্রেক্ষিতে আন্তর্জাতিক মহলকে মায়ানমারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

থাইল্যান্ডে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২০ অনুষ্ঠানে হান বলেন, আজ আমার দেশ মায়ানমারে বহু নাগরিকের মৃত্যু হয়েছে। দয়া করে মায়ানমারকে সাহায্য করুন। আমাদের এখনই জরুরি আন্তর্জাতিক সহায়তা দরকার। বছর ২২-য়ের তরুণী মাস খানেক আগে মায়ানমারেই ছিলেন। সেখানে সেনা শাসনের বিরোধীদের প্রতিবাদে সামিল হয়েছিলেন তিনি। এরপরে থাইল্যান্ডে তিনি প্রতিযোগিতার জন্য চলে আসেন।

মায়ানমারে ১ ফেব্রুয়ারি থেকে সেনা অভ্যুত্থান হয়। সমস্ত রাজনৈতিক নেতাদের বন্দি করা হয়। সেই রাজনৈতিক নেতারা কোথায় রয়েছেন, এই বিষয়ে কেউ কিছুই জানেন না। সেনা শাসনের বিরোধিতা করে রাস্তায় নামেন হাজারে হাজারে মানুষ। সেনা জন আন্দোলনের বিরুদ্ধে কঠোর অবস্থান নয়। আন্দোলনকারীদের মাথা, বুক, পিঠ লক্ষ্য করে গুলি চালাতে থাকে। ইতিমধ্যে ৩৫০-য়ের বেশি মানুষ সেনা বাহিনীর আক্রমণের জেরে মৃত্যু হয়েছে। পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here