ডেস্ক: নারদ কান্ডের তদন্তে নেমে এবার ক্যালিফোর্নিয়ার আইফোন সংস্থাকে চিঠি পাঠাল সিবিআই। আইফোন দিয়েই এই স্টিং অপারেশন করা হয়েছিল কিনা তা জানতেই এই চিঠি পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে সিবিআইকে সাহায্যার্থে কোনও রকম তথ্য দিতে অস্বীকার করেছে অ্যাপেল সংস্থা।

২০১৬ বিধানসভা ভোটের ঠিক আগেই প্রকাশিত হয় নারদ কাণ্ডের ফুটেজ। ভোটপূর্বে যা আলোড়ন ফেলে রাজ্যজুড়ে। ঘটনায় তদন্তে নেমে ইতিমধ্যেই তৃণমূলের তাবড় তাবড় নেতৃত্বকে জেরা করেছে সিবিআই। সূত্রের খবর, ৪২৮ মিনিটের ওই ভিডিও ফুটেজ প্রকাশিত হলেও। গোপন থেকে গিয়েছে ৪৫২ এমবির ফুটেজ। মনে করা হচ্ছে আইফোনের মাধ্যমে পুরো জিনিসটি রেকর্ড করেছিলেন ম্যাথু স্যামুয়েল। পরে নিজের ফোন থেকে কিছু ছবি ডিলিট করেন তিনি। সেই ফুটেজ উদ্ধার করতে উঠেপড়ে লেগেছে সিবিআই। আর সেই কারনেই বিদেশমন্ত্রক মারফত চিঠি পাঠানো হয় অ্যাপেল সংস্থাকে। তবে কোনও রকম প্রযুক্তিগত সাহায করতে অস্বীকার করেছে সিবিআই।

অন্যদিকে, গতকাল মুচিপাড়া থানায় দায়ের হওয়া তোলাবাজি মামলার জেরে ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দেন ম্যাথু স্যামুয়েল। বিচারকের সামনে তিনি বলেন, মুচিপাড়া থানার পুলিশ অযথা তাঁকে হয়রান করছে। প্রয়োজনে নার্কোটেস্ট দিতেও রাজি রয়েছেন তিনি। এদিকে, নারদ মামলাতে আজ ফের সিবিআই দপ্তরে হাজিরা দেন নারদ কর্তা। আইফোন সংক্রান্ত তথ্যের জন্য তাঁকে আজ জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে সিবিআই সূত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here