Home Featured করোনা মোকাবিলায় ভারতের পাশে থাকার বার্তা অ্যাপেলের

করোনা মোকাবিলায় ভারতের পাশে থাকার বার্তা অ্যাপেলের

0
করোনা মোকাবিলায় ভারতের পাশে থাকার বার্তা অ্যাপেলের
Parul

মহানগর ডেস্ক: দেশ জুড়ে করোনার থাবা। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৩ হাজার ১৪৪ জন। দেশে বিভিন্ন প্রান্তে মিলছে না বেড। আকাল অক্সিজেনের। কার্যত ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। পরিস্থিতি মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আমেরিকা। সাহায্য করতে এগিয়ে এসেছে গুগল, মাইক্রোসফট-এর মত সংস্থাও। এবার করোনা অতিমারী রুখতে ভারতের পাশে থাকার আশ্বাস দিল বিশ্বের বৃহত্তম সংস্থা অ্যাপেল।

অ্যাপেলের সিইও টিম কুক মঙ্গলবারে টুইট করে জানিয়েছেন করোনা মোকাবিলায় ভারতকে আর্থিক এবং অন্যান্য সাহায্য করবে অ্যাপেল। এই টুইটে তিনি লিখেছেন, ‘করোনা মোকাবিলার জন্য ভারতকে সমস্ত রকম সাহায্য করবে অ্যাপেলের গোটা পরিবার।’তবে এই টুইটে নিশ্চিত করে বলা হয়নি কী ভাবে সাহায্য করা হবে।

ইতিমধ্যেই গুগল ভারতকে করোনা পরিস্থিতি মোকাবিলায় ১৩৬ কোটি টাকা অর্থ সাহায্য করার কথা জানিয়েছে। পাশাপাশি মাইক্রোসফটও পরিস্থিতি মোকাবিলায় ভারতকে সাহায্যের আশ্বাস দিয়েছে। আমেরিকা সাময়িক পরিস্থিতি মোকাবিলায় ভারতকে ৩১৮ টি অক্সিজেন কন্সেনট্রেটর পাঠিয়েছে। ভবিষ্যতে প্রয়োজনীয় আরও চিকিৎসা সামগ্রী পাঠানোর প্রতিশ্রুতিও দিয়েছে। পাশাপাশি ব্রিটেন, জার্মানি, ফ্রান্স, পাকিস্তানও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারতের দিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here