ডেস্ক: পাবলিক সার্ভিস কমিশনে দুর্নীতি, টাকার বিনিময়ে চাকরি অভিযোগে গ্রেপ্তার করা হল বিজেপি সাংসদের মেয়ে সহ ১৮ জন সরকারি আধিকারিককে। ঘটনাটি ঘটেছে অসমে। সেখানে, বিজেপি সাংসদ পি শর্মার মেয়ে পল্লবী শর্মার বিরুদ্ধে এপিএসসির দুর্নীতির মতো গুরুতর অভিযোগ তুলেছে তদন্তকারী দল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় এখন পর্যন্ত ৬৩ জন সরকারি আধিকারিককে গ্রেপ্তার করেছে পুলিশ। এবং বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়েছে ১৯ জনকে যাদের মধ্যে রয়েছেন বিজেপি সাংসদ পি শর্মার মেয়ে পল্লবী শর্মা সহ ৮ জন মহিলা। এছাড়া এই ঘটনার জেরে অসম পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান রাকেশ কুমার পাল এবং আরও কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট ফাইল করা হয়েছে।

জানা গিয়েছে, ঘুষ দিয়ে চাকরির অভিযোগে ২০১৫ সালের ব্যাচের ২৫ জন আধিকারিককে শনাক্ত করে পুলিশ। সেই সময় অসম পাবলিক সার্ভিস কমিশনের আধিকারিকদের ঘুষ দিয়ে উত্তরপত্র জাল করে চাকরি পেয়েছিল ওই আধিকারিকরা। ওই ২৫ জন আধিকারিকের মধ্যে ১৩ জন অসম সিভিল সার্ভিসে, ৭ জন অসম পুলিশ সার্ভিসে এবং বাকিরা অ্যালায়েড সিভিল সার্ভিসে ছিলেন। ঘটনা প্রকাশ্যে আসার পর, ৮ নভেম্বর ১৬ সিভিল সার্ভিস আধিকারিককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার করা হয় অসম পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here