news bengali

মহানগর ওয়েবডেস্ক: পুরানো হিন্দি গানকে নতুনভাবে রিমিক্স করে দর্শকদের সামনে নিয়ে আসার ট্রেন্ডে এখন বলিউড এক নম্বরে। কিন্তু যাদের জন্য এই গান বানাচ্ছেন সঙ্গীত শিল্পীরা তারাই তো বিমুখ অর্থাৎ আমজনতা, তাদের কাছে এই রিমিক্স গানগুলি খুবই অপছন্দের। তবে কোনও তারকাকে এর আগে দেখা যায়নি রিমিক্স গান নিয়ে বক্তব্য রাখতে। গতকালই সোশ্যাল মিডিয়াতে প্রকাশ্যে এসেছে ‘মাসাকলি’ গানের নতুন ভার্সান। টি সিরিজের উদ্যোগে গায়ক তানিস্ক বাগচির রিমিক্সে গানটি নতুন ভাবে গেয়েছেন তুলসী কুমার ও সাচিত টেন্ডন। অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা ও তারা সুতারিয়া কে নিয়ে ‘মাসাকলি’ গানের নতুন মিউজিক ভিডিও বানিয়েছেন। যদিও এই গানটি অস্কার জয়ী সঙ্গীত পরিচালক এআর রহমান এর মূল গান ‘মাসাকলি’র রিমেক। এই গানটি ২০০৬ সালে ‘দিল্লি ৬’ ছবিতে ব্যবহার করা হয়েছিল। কিন্তু এই অরিজিনাল গানের এহেন রিমিক্স দেখে বেজায় চটেছেন রহমান।

তাই গতকাল নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে একটু আলাদা ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন সঙ্গীত পরিচালক। গতকাল রাতেই টুইট করে রহমান লেখেন, ‘আসল মাসাকলি শুনুন। কোনও শর্টকাট পথে নয়, সঠিকভাবে অনুমোদিত, শত নিদ্রাহীন রাত, লেখা শেষের পর ফের লেখা। ২০০ জন সঙ্গীতশিল্পী, ৩৬৫ দিনের সৃষ্টিশীল চিন্তাভাবনা- শুধুমাত্র একটাই লক্ষ্য এমন একটা সঙ্গীত তৈরি করা যেটা প্রজন্মের পর প্রজন্মকে উদ্বুদ্ধ করবে। একজন পরিচালক, একজন সঙ্গীত পরিচালক এবং গীতিকার-তাঁদের সাহায্য করেছেন অভিনেতা, নৃত্য পরিচালক এবং ছবির সঙ্গে যুক্ত অগুণতি কলাকুশলীরা। অনেক ভালোবাসা এবং প্রার্থনা।’ সরাসরি না হলেও নিজের কায়দায় ক্ষোভ উগরে দিয়েছেন অস্কার জয়ী তারকা। যদিও টি সিরিজ এই গান ব্যবহারের জন্য রহমানকে ক্রেডিট দিয়েছেন।

কিন্তু তার সৃষ্টি নিয়ে এইভাবে ছিনিমিনি খেলা পছন্দ করেননি রহমান। শুধু রহমান নন এদিন সকালে এই গানের রিমিক্স করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ‘মাসাকলি’ গানের গীতিকার প্রসূন যোশি। টুইট করে সেই কথা জানিয়েছেন প্রসূন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here