national news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস, লকডাউন, মৃত্যু, এসব কিছুই মানে না সীমান্ত। বিশেষ করে ভারত-পাকিস্তান সীমান্ত। কারণ ভাইরাস আবহেও বেলাগাম সংঘর্ষ জম্মু-কাশ্মীরে জারি রয়েছে। জানা গিয়েছে দক্ষিণ কাশ্মীরের কুলগামে সেনা-জঙ্গি গুলির লড়াই চলেছে। সূত্রের খবর, এদিন ভোর রাত পর্যন্ত সংঘর্ষ জারি ছিল।

বেশ কিছু জঙ্গি লুকিয়ে রয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতেই কুলগামের দহমল হাঞ্জিপোড়া এলাকার নন্দীমার্গে অভিযান চালায় সিআরপিএফ এবং ভারতীয় সেনা। সেখানেই অতর্কিতে তাদের ওপর হামলা চালায় লুকিয়ে থাকা জঙ্গিরা, শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। ভোর রাত পর্যন্ত চলতে থাকা সংঘর্ষে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে জানা গিয়েছে ওই এলাকায় ২-৩ জন জঙ্গি লুকিয়ে রয়েছে।

অন্যদিকে, বৃহস্পতিবার বারামুলা জেলায় দীর্ঘ অভিযান চালানোর পর পাকড়াও করা হয় জইশ ই মহম্মদের এক জঙ্গিকে। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র। জানা গেছে, বুধবার থেকে টানা অভিযানের পর, বারামুল্লা জেলার একাধিক এলাকা ঘিরে ফেলে চলছিল তল্লাশি অভিযান। অভিযান চলাকালীন ছদ্মবেশে পালানোর চেষ্টা করে উপত্যাকার মোস্ট ওয়ান্টেড জঙ্গি বশির আহমেদ। তবে সেনার চোখে ফাঁকি দিতে পারেনি ওই জঙ্গি। একটি একে-৪৭, প্রচুর গুলি, বোমা ও নানান ধরনের অস্ত্রশস্ত্রসহ হাতেনাতে পাকড়াও হয় সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here