Home Featured LAC সফরে সেনাপ্রধান, হিংসাত্মক লড়াইয়ে সাহসিকতার পুরস্কার দিলেন জাওয়ানদের

LAC সফরে সেনাপ্রধান, হিংসাত্মক লড়াইয়ে সাহসিকতার পুরস্কার দিলেন জাওয়ানদের

0
LAC সফরে সেনাপ্রধান, হিংসাত্মক লড়াইয়ে সাহসিকতার পুরস্কার দিলেন জাওয়ানদের
Parul

মহানগর ওয়েবডেস্ক: পূর্ব লাদাখের গালোয়ানে ভারত চিন সীমান্ত যুদ্ধকে ঘিরে প্রতিশোধের আগুনে পুড়ছে দেশ। সেই আবহেই বুধবার পূর্ব লাদাখে এলএসসি পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে উপস্থিত হয়েছিলেন ভারতের সেনাপ্রধান এম এম নারাভানে। সেখানে সেনাকে লড়াইয়ের মন্ত্রে উজ্জীবিত করার পাশাপাশি। চিনের সঙ্গে গালোয়ান উপত্যকায় হিংসাত্মক ঝগড়ায় সাহসিকতা দেখানো ভারতীয় জওয়ানদের পুরস্কৃত করলেন তিনি।

গত মঙ্গলবার লাদাখের লেহ’তে আহত সেনা জওয়ানদের সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান। সেখান থেকে বুধবার দুপুরে পূর্ব লাদাকের সীমান্তবর্তী অঞ্চল পরিদর্শনে যান তিনি। সেখানেই ভারতীয় সেনা জওয়ান দের সঙ্গে সাক্ষাৎ করে সেনাবাহিনীর অদম্য সাহসের প্রশংসা করার পাশাপাশি এমন পরিস্থিতিতে নিজেদের মানসিকতাকে উচ্চ স্তরে নিয়ে যাওয়ার কথা বলেন তিনি। এর পাশাপাশি চিনের সঙ্গে ওই লড়াইয়ে অংশ নেওয়া এবং সাহসিকতা দেখানো বীর জওয়ানদের সম্মান জানিয়ে তাদের উর্দিতে নিজে হাতে ব্যাজ সেনাপ্রধান।

প্রসঙ্গত, লাদাখের গালোয়ান উপত্যকায় গত ১৫ জুন চিনের সঙ্গে সীমান্ত সংঘর্ষে ২০ জন সেনা জওয়ান শহিদ হওয়ার পর গত সোমবার সীমান্ত পরিস্থিতি নিয়ে দিল্লিতে উচ্চস্তরের বৈঠকে বসেছিলেন সেনাপ্রধান। এরপর মঙ্গলবার লেহ’তে সংঘর্ষে আহত সৈনিকদের দেখতে যান নারাভানে। সেখানে তার সঙ্গে উপস্থিত ছিলেন লাদাখের বিজেপি সাংসদ। মঙ্গলবারের পর বুধবার সীমান্ত পরিস্থিতি খতিয়ে দেখতে এলএসসি’তে উপস্থিত হন তিনি। সম্মান জানান ভারতীয় সৈনিকদের সাহসিকতাকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here