CORONA

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে প্রায় সাত হাজার করোনা আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার সন্ধের সময় রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন। এই সময়ে করোনায় ২২ জনের মৃত্যু হয়েছে। করোনা কালে রাজ্যে এটাই সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।

রাজ্যের সব থেকে খারাপ অবস্থা কলকাতা ও উত্তর ২৪ পরগনা। গত কয়েকদিন ধরে এই দুই জায়গাতে দৈনিক করোনা আক্রান্ত হাজার ছাড়িয়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন এক হাজার ৬১৫ জন। উত্তর ২৪ পরগনায় এই সময়ের ব্যবধানে করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫৪ জন।

রাজ্যে মোট অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩৬ হাজার ৯৮১ জন। অ্যাকটিভ রোগীর সংখ্যা হু হু করে বেড়ে যাচ্ছে। মঙ্গলবারে অ্যাকটিভ রোগীর সংখ্যা ২,৫১৯ জন। বেড়েছিল। বৃহস্পতি অ্যাকটিভ রোগীর সংখ্যা বাড়ল ৪,৩৬০ জন।

রাজ্যের পাশাপাশি দেশে করোনা সংক্রমণ ভয়বহ আকার ধারণ করেছে। দেশে দৈনিক করোনা সংক্রমণ ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে টিকা করণের ওপর জোর দেওয়া হয়েছে। তবে রাজ্যে বেশ কয়েক জায়গায় টিকার ঘাটতি পাওয়া গিয়েছে। পরিস্থিতি সামাল নিতে নতুন করে পাঁচ লক্ষ কোভিশিল্ডের ডোজ পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here