kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাসখানেক আগেই শেক্সপিয়ার সরণিতে জাগুয়ার গাড়ি দুর্ঘটনার কারণে খবরের শিরোনামে উঠে এসেছিল বিরিয়ানি চেন রেস্তোরাঁর মালিক তথা আর্সালান পরিবারের নাম। সেই দুর্ঘটনায় গ্রেফতার হয় রেস্তোরাঁর কর্ণধারের দুই ছেলে ও ভগ্নিপতি। সে মামলার চার্জশিট ইতিমধ্যেই জমা দিয়েছে কলকাতা পুলিশ। এই ঘটনার পর এক মাস গড়াতেই ফের খবরের শিরোনামে আর্সলান পরিবার। এবার রেস্তোরাঁর আড়ালে জুয়ার ঠেক চালানোর অভিযোগে আর্সেনালের কর্ণধার পারভেজ আখতারকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ।

গতকাল রাতে গোপন সূত্রে খবর পেয়ে কলকাতার বিভিন্ন এলাকায় আচমকা অভিযান চালায় লালবাজারের গোয়েন্দা বিভাগ। সূত্রের খবর শেক্সপিয়ার সরণি থানা এবং বেকবাগান থানা এলাকার দু’টি নামী দামি রেস্তোরাঁয় অভিযান চালান গুন্ডা দমন শাখার আধিকারিকেরা। ওই অভিযানেই গ্রেপ্তার হয় মোট চোদ্দো জন। দু’টি রেস্তোরাঁর ভেতরেই জুয়ার ঠেক চলছিল বলে জানিয়েছে পুলিশ। ওই ঠেক চালানোর অভিযোগে হাতেনাতে গ্রেপ্তার করা হয় রেস্তোরাঁর ম্যানেজার এবং কর্ণধারকে। খেলায় অংশ নেওয়া বাকিদেরও গ্রেপ্তার করেন গুন্ডা দমন শাখার আধিকারিকরা। ধৃতদের মধ্যে রয়েছেন আর্সালান রেস্তোরাঁর কর্ণধার পারভেজ আখতার। তিনিই রেস্তোরাঁর ভেতরে জুয়ার ঠেকটি চালাচ্ছিলেন বলে জানা গিয়েছে। লালবাজার সূত্রের দাবি, দু’টি রেস্তোরাঁ থেকে হাতেনাতে ১৪ জন গ্রেফতার ছাড়াও উদ্ধার করা হয়েছে প্রচুর পরিমাণে নগদ। যার পরিমাণ প্রায় দু-লক্ষ টাকার কাছাকাছি বলে জানা গিয়েছে।

ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪২০ এবং ওয়েস্ট বেঙ্গল গ্যাম্বলিং অ্যান্ড প্রাইস কম্পিটিশন আইনের ৩, ৪ এবং ১২ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। রবিবার ধৃতদের সকলকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। সূত্রের খবর, এজলাসে ধৃতদের পুলিশি হেফাজতের পক্ষে সওয়াল করেন সরকারি আইনজীবী। দু’পক্ষের সওয়াল-জবাব শেষে ধৃতদের সকলকেই চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here