corona news

মহানগর ওয়েবডেস্ক: গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে নোভেল করোনাভাইরাস। চিন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের আতঙ্কে জনশূন্য হয়ে গিয়েছে পৃথিবীর তাবড় জায়গা। মন্দির, মসজিদ, গীর্জা থেকে শুরু করে বিভিন্ন পর্যটনকেন্দ্রও প্রায় খালি। সাধারণ মানুষ দরকার ছাড়া রাস্তায় নেই, ভিড় নেই, আড্ডা নেই, এককথায় সাধারণ জীবনযাপন থেকে দূরে চলে গিয়েছে মানুষ। বিভিন্ন দেশ এই করোনাভাইরাস থেকে মুক্তি পেতে নানারকম পদক্ষেপ নিচ্ছে। সকলের একটা উদ্দেশ্য, ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পাওয়া। ভাইরাসের গ্রাস থেকে খুব স্বভাবতই বাদ যায়নি ভারত। দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০০। মৃত্যু হয়েছে ২ জনের, তার মধ্যে একটি ঘটনা দিল্লির। এই পরিস্থিতিতে নয়া ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, ৫০ জনের বেশি কোনও জমায়েত করা যাবে না রাজধানী দিল্লির কোনও জায়গায়। এই নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত বহাল থাকবে বলে জানানো হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত পরিস্থিতি বুঝে নেওয়া হবে বলেও জানান কেজরিওয়াল। এছাড়াও তিনি ঘোষণা করেন, দিল্লির বিভিন্ন জায়গায় বহনযোগ্য হ্যান্ডওয়াশ স্টেশন তৈরি করা হবে যাতে এই করোনাভাইরাসের সংক্রমণ আরও কম করা যায়। ইতিমধ্যেই, দিল্লি সহ পশ্চিমবঙ্গ, বিহার, গোয়া, গুজরাত, হিমাচল প্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ সরকার ৩১ মার্চ পর্যন্ত সমস্ত স্কুল এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শেষ পাওয়া খবরে এই ভাইরাসের জেরে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৪। মৃত ২। দেশের অন্যান্য রাজ্যে করোনাভাইরাসের খোঁজ মিললেও এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের কোনও খবর পাওয়া যায়নি। তবে আতঙ্ক কাটছে না, কারণ ওড়িশাতেও এবার করোনা হানা দিয়েছে। ভারতের মধ্যে এখন করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে পৌঁছেছে মহারাষ্ট্র। পাশাপাশি গোটা বিশ্বে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১ লক্ষ ৭০ হাজার। মৃত্যু হয়েছে ৬ হাজার ৫১৮ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here