ডেস্ক: অযোধ্যায় রামমন্দির তৈরি করতে গেলে আইন প্রণয়ন জরুরি। এমনটাই দাবি বিজেপির একসময়ের জোট শরিক শিবসেনার। যদিও এই প্রথম নয় আরএসএস প্রধান মোহন ভগবতও একই মন্তব্য করেছিলেন। বেশ কিছু ঘটনাকে কেন্দ্র করে বিজেপির সঙ্গে শিবসেনার সম্পর্কে চিড় ধরেছে। ফলে আগামী ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে শিবসেনার জোট আবার পুনরায় ফরবে কিনা সেই বিষয়েও নিশ্চিত নয়। তারই মাঝে রামমন্দির নিয়ে মন্তব্য করে আরও একবার বিজেপির বিরাগভাজন হয়েছে শিবসেনা।

শিবসেনার মুখপত্র সামনার সম্পাদকীয়তে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে দলের অবস্থানের কথা জানিয়েছেন। এর আগে শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে বাৎসরিক দশেরায় রামমন্দির নির্মাণের জন্য আইন তৈরির দাবি করেছেন। পাশাপাশি ২০১৯ এর ফলাফল সম্পর্কে অনিশ্চয়তা প্রকাশ করে সঞ্জয় রাউত বলেন, যতক্ষণ না সংসদে সংখ্যা গরিষ্ঠতা পাচ্ছে, ততক্ষণ মন্দির তৈরি করতে তাদের সাহায্য নেওয়া উচিত। তবে তিনি আরও একটি বিষয় উল্লেখ করে বলেন যে এই পুরো বিষয়টাই একটা রাজনৈতিক স্বদিচ্ছার উপর নির্ভর করে। এবং নরেন্দ্র মোদী এই বিষয়ে তাঁদের সঙ্গে একমত হবে বলে আশাবাদী তিনি।

পাশাপাশি সঞ্জয় রাউত শিবসেনা সাংসদ রাম মন্দির নিয়ে এআইএমআইএম-এর প্রধান আসাদুদ্দিন ওয়াইসির মন্তব্যের সমালোচনা করেছেন। একইসঙ্গে উপদেশ, হায়দরাবাদের বাইরে যেন তিনি না বেরোন। রামমন্দির হায়দরাবাদ, পাকিস্তান কিংবা ইরানে তৈরি হবে না, তৈরি হবে অযোধ্যায়। একইসাথে রামমন্দির নিয়ে মোদীকেও আক্রমণ করেন সঞ্জয় রাউত। তিনি বলেন, মোদীজী দেশে বিদেশে ঘুরে বেড়াচ্ছেন, কিন্তু একবার অযোধ্যায় আসার সময় নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here