national news

মহানগর ওয়েবডেস্ক: করোনা সংকটের জেরে চলছে লকডাউন। আর এরই মাঝে চলে এসেছে মুসলিমদের পবিত্র রমজান মাস। সেই মাস শুরু হওয়ার আগেই পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানায় নিলেন এআইএমআইএম চিফ আসাদুদ্দিন ওয়েইসি। মোদী সরকার পরিযায়ী শ্রমিকদের জন্য যথেষ্ট পদক্ষেপ নিচ্ছে না বলেই দাবি করেছেন তিনি। একই সঙ্গে মুসলিম সমাজের কাছে আবেদন জানিয়েছেন, তারা যেন সরকারের নিয়ম পালন করেই রমজান মাস পালন করেন।

দিনকয়েক আগেই লকডাউনের মধ্যে বাড়ি ফেরার পথে ১২ বছর বয়সের এক নাবালিকার মৃত্যু হয়েছিল। সেই ঘটনার উদাহরণ টেনে এদিন ওয়েইসি বলেন, কেন্দ্র যদি সত্যি সত্যি পরিযায়ী শ্রমিকদের রেহাই দেওয়ার জন্য প্যাকেজের ঘোষণা করে থাকে তবে তারা এখনও রাস্তায় কেন? কেনই বা হাইওয়ের ধারে শ্রমিকদের লাশ পাওয়া যাচ্ছে? গুরুগ্রামের দিন আনা দিন খাওয়া শ্রমিকরা আত্মহত্যা কেন করছে সেই সওয়ালও তোলেন তিনি।

একই সঙ্গে এদিন মুসলিম সমাজের কাছে আরও একটি গুরুত্বপূর্ণ আবেদন জানিয়েছেন তিনি। যেসব মুসলিমরা করোনার কবল থেকে সেরে উঠেছেন তাদের নিজের প্লাজমা দান করার আবেদন জানান হায়দরাবাদের সাংসদ। যারা করোনার বিরুদ্ধে লড়ে চলেছেন তাদের প্রাণ বাঁচানোর স্বার্থে এই আবেদন জানান ওয়েইসি। সরকারের রেড ক্রস সোসাইটিতে গিয়ে নিজেদের রক্ত বা প্লাজমা দান করার আবেদন জানিয়েছেন তিনি। এর দ্বারা প্রচুর মানুষের প্রাণ রক্ষা করা সম্ভব হবে বলে মত তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here