Parul

নিজস্ব প্রতিনিধি বুধবারই পেশ হয়েছে পূর্ণাঙ্গ বাজেট। বাজেট নিয়ে আজ, বৃহস্পতিবার হবে আলোচনা।বিজেপি সূত্রের খবর, এদিন প্রথমেই বিরোধী দলনেতা শুভেন্দু নন, বক্তৃতা করবেন বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক লাহিড়ী। বিজেপি জিতলে অর্থমন্ত্রী হওয়ার কথা ছিল তাঁরই।

ads

একুশের ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যের কুর্সিতে বসেছে তৃণমূল। ২০০রও বেশি আসন নিয়ে জয়ী হলেও, এবার অর্থনীতিবিদ কোনও প্রার্থী তৃণমূলের ছিল না। সেই কারণেই ক্ষমতায় এসেই প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রকে অনুরোধ করা হয়। শারীরিক অসুস্থতার কারণে এবার প্রার্থী হননি অমিত। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে তিনিই সামলাচ্ছেন অর্থমন্ত্রীর দায়িত্ব। বাড়ি থেকেই কাজকর্ম করছেন তিনি। চলতি বিধানসভায় বুধবার পেশ হয়েছে পূর্ণাঙ্গ বাজেট। যে বাজেটের খসড়া তৈরি করে দিয়েছেন অমিত স্বয়ং। সেই বাজেটের ওপরই হবে আলোচনা।

বিজেপি সূত্রে খবর, এদিন বাজেট আলোচনায় প্রথমেই বলতে উঠবেন বিজেপির অশোক লাহিড়ী। উত্তরবঙ্গের এই অর্থনীতিবিদকে প্রথমে টিকিট দেওয়া হয়নি। পরে বিজেপি নেতৃত্বের মনে হয়, ভোটে পদ্মশিবির ক্ষমতায় এলে অর্থমন্ত্রী হবেন কে? তার পরেই টিকিট দেওয়া হয় বিশিষ্ট অর্থনীতিবিদ অশোককে। এক সময় কেন্দ্রের আর্থিক উপদেষ্টা ছিলেন অশোক। তাঁর সেই অভিজ্ঞতা কাজে লাগাতেই প্রার্থী করা হয় তাঁকে। বিজেপি সূত্রের খবর, দল সরকার গড়লে অর্থমন্ত্রী হতেন অশোক। তাই তাঁকেই প্রথমে বলতে দিয়ে সরকারকে চেপে ধরতে চাইছে পদ্মশিবির। প্রত্যাশিতভাবেই এদিন আরও একবার উত্তপ্ত হয়ে উঠতে পারে বিধানসভার অধিবেশন।    

  

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here