মহানগর ডেস্কঃ বিধানসভা ২০২১-এ বামেদের ঝুলি শূন্য। এরপর একের পর এক বিক্ষোভের ঢেউ আছড়ে পড়ছে বাম নেতৃত্বের ওপর। যার শুরুটা করেছিলেন তন্ময় ভট্টাচার্য। পরে মুখ খুলেছিলেন কান্তি গঙ্গোপাধ্যায়। এবার অশোক ভট্টাচার্য।

আইএসএফ-এর সঙ্গে জোট করেই কাল হয়েছে বামেদের, এমনটাই মনে করছেন অশোক। তিনি বলেছেন, “আমাদের জাত-কূল দুটোই গিয়েছে।” ফলাফল প্রকাশের পর দেখা গিয়েছে হিন্দু ভোট, মুসলিম ভোট কোনওটাই জোটেনি সংযুক্ত মোর্চার কপালে। অথচ এক সময় মনে হয়েছিল রাজ্যের সংখ্যালঘু ভোট ব্যাঙ্কে প্রভাব ফেলতে পারেন আব্বাস সিদ্দিকিরা৷ কিন্তু তার কোনওটাই হয়নি। জোটের ভোট ব্যাঙ্ক ফাঁকা গড়ের মাঠ।

শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক অশোক ভট্টাচার্য বলেছেন, “আমাদের জাত-কূল দুটোই গিয়েছে। কেউ কেউ বলছেন সিদ্দিকির সঙ্গে জোটের ফলে হিন্দু ভোট সরে গেছে বামেদের থেকে। শিলিগুড়িতে এমনটা হতে পারে। কিন্তু পাশের চোপড়ায় সংখ্যালঘু ভোটও তো পেলাম না আমরা। সবটাই তৃণমূল নিয়ে গিয়েছে। এ সবের চুলচেরা বিশ্লেষণ হবে।” তিনি আরও বলেছেন, “মন দিয়ে নিজের সেরাটা দিয়েছি। তবুও হারতে হল।” অশোক জানিয়েছেন, এবারের নির্বাচনে তিনি লড়তেই চাননি। দলের পক্ষ থেকে এক প্রকার জোর করেই রাজি করানো হয়েছিল তাঁকে। তবে আগামী দিনে নতুন মুখকে সামনে আনতে হবে বলেই মনে করছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here