national news

মহানগর ডেস্ক: গত বিধানসভা নির্বাচন থেকে রাজ্যের ভূমিপুত্রদের সংরক্ষণ ও জমি দখলকে হাতিয়ার করে লড়াই করেছে অসমের বিজেপি। এবার সেই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে সরাসরি মুসলিমদের বিরুদ্ধে তোপ দাগলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি জমি দখলের জন্য মুসলিমদের দায়ী করেন। তিনি বলেন, মুসলিমরা যদি জন্মনিয়ন্ত্রণের ওপর জোর না দেয়, কামাক্ষ্যা মন্দিরের জমিও দখল হয়ে যাবে।

বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে হিমন্ত বিশ্বশর্মা বলেন, মুসলিমরা যদি পরিবার পরিকল্পনা মেনে চলে, জন্ম নিয়ন্ত্রণের ওপর জোর দেয়, সেক্ষেত্রে কোনও সমস্যাই থাকবে না। তবে এভাবে জনবিস্ফোরণ ঘটাতে থাকলে জমির অভাব দেখা দেবেই। সেক্ষেত্রে আমার বাড়িও দখল হয়ে যেতে পারে। তিনি কোনও রাখঢাক না করেই বলেন, গত বিধানসভাতে জনসংখ্যা নীতি প্রয়োগ করেছিলাম। আমরা মূলত মুসলিমদের জনসংখ্যা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি। আমরা মুসলিমদের কাছে বিনীত অনুরোধ করছি, তাঁরা যেন জন্ম নিয়ন্ত্রণের ওপর জোর দেয়। এরফলে আমাদের অনেক সামাজিক সমস্যা কম হয়ে যাবে।

অসমে মুখ্যমন্ত্রীর মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেন বিরোধীরা। এআইইউডিএফ-র সাধারণ সম্পাদক আনিমূল ইসলাম বলেন, মুখ্যমন্ত্রী বিশেষ একটি সম্প্রদায়কে আঘাত করে এই মন্তব্য করেছেন। সরকারের তরফে যখন জন্মনিয়ন্ত্রণ নীতি অনুসরণ করা হলেও আমরা বিরোধীতা করিনি। জন্মনিয়ন্ত্রণ নীতি অনুসরণ করছেন না অনেকে। এর কারণ, অশিক্ষা। শিক্ষার হার বাড়াতে অসম সরকারকেই সচেষ্ট হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here