ডেস্ক: গাড়ি চেপে লেখাপড়া করতেই স্কুল যাচ্ছিল পড়ুয়ারা। কিন্তু মাঝপথে ট্রেনের ধাক্কায় থমকে গেল প্রাণ। বৃহস্পতিবার মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে গিয়েছে যোগী রাজ্য উত্তরপ্রদেশের কুশিনগরে। লেভেল ক্রসিং পেরোতে গিয়ে ট্রেনের সঙ্গে স্কুল বাসে ধাক্কা লাগায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ১৩ জন পড়ুয়ার। বাকিদের অবস্থা সংকটজনক। সকলেই কুশীনগরের ডিভাইন মিশন স্কুলের পড়ুয়া ছিল।

জানা গিয়েছে, কুশিনগরের যে লেভেল ক্রসিং-এ দুর্ঘটনাটি ঘটেছে সেখানে কোন রক্ষী নিয়োগ করা ছিল না। বলাই বাহুল্য রেলগেটও ছিল না সেখানে। এই দুই না থাকায় রেল লাইনের উপর দিয়ে বাসটি যাওয়ার সময়ই সজোরে এসে ধাক্কা মারে ট্রেনটি। পুলিশ সূত্রে খবর, মিনিবাসটিতে কমপক্ষে ২৫ জন সওয়ার ছিল। ড্রাইভাই ও হেল্পার ছাড়া সম্ভবত সকলেই পড়ুয়া ছিল।

মর্মান্তিক এই দুর্ঘটনার পর পুলিশ দ্রুত গতিতে উদ্ধারকার্য শুরু করে। আহতদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বিষয়টি খতিয়ে দেখছে রেলপুলিশ। দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী। নিহত পড়ুয়াদের পরিবার পিছু দু’লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ ছাড়াও ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here