ডেস্ক: কথা ছিল রবিবার রাজ্যে এসে পৌঁছবে প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীজির অস্তি। সোমবার যা বিসর্জন দেওয়া হবে গঙ্গাসাগরে। কিন্তু হঠাৎই রাজ্য বিজেপির তরফে পিছিয়ে দেওয়া হয় ‘অস্থিকলস যাত্রা’। এরপর মঙ্গলবার বিজেপির তরফে জানিয়ে দেওয়া হল কর্মসূচী পিছিয়ে দিলেও নয়া পদক্ষেপ গ্রহণ করেছে বিজেপি। শুধু গঙ্গাসাগর নয় রাজ্যের পাঁচ জায়গায় বিসর্জন দেওয়া হবে প্রয়াত অটলজির অস্থি।

বিজেপির নয়া কর্মসূচী অনুযায়ী, মঙ্গলবারের পরিবর্তে শুক্রবার রাজ্যে অস্থি বিসর্জন করা হবে অটলবিহারী বাজপেয়ীর। আর রাজ্যের রাঢ়বঙ্গ, মধ্যবঙ্গ, উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট পাঁচটি জায়গায় বিসর্জিত হবে অটলজির অস্থি। বিজেপির তরফ থেকে জানা গিয়েছে, মঙ্গলবার রাতের বিমানেই দিল্লি পৌছচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং বর্তমানে দিল্লিতেই রয়েছেন বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। দিল্লি থেকে অস্থি নিয়ে বুধবার সন্ধ্যার আগেই রাজ্য বিজেপির সদর দপ্তরে পৌঁছবে অস্থি। এরপর বৃহস্পতিবার সকালে গঙ্গাসাগরের উদ্দেশ্যে যাত্রা করবে অস্থি। একইসঙ্গে রাজ্যের সংশ্লিষ্ট জেলাগুলির হাতেও তুলে দেওয়া হবে অস্থি। শুক্রবার তা বিসর্জন দেওয়া হবে সাগরসঙ্গম, দক্ষিণেশ্বর, তারাপীঠ, ফরাক্কা এবং কোচবিহারে।

উল্লেখ্য, ১৬ আগস্ট গোটা দেশকে কাঁদিয়ে শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ী। ইতিমধ্যেই দেশের বেসিরভাগ রাজ্য অটলজির অস্থি দিল্লি থেকে নিয়ে গিয়েছেন নিজেদের রাজ্যের। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগেই জানিয়ে দিয়েছিলেন সে রাজ্যের সবকটি নদীতেই বিসর্জন দেওয়া হবে অটলজির অস্থি। উত্তরপ্রদেশের মতো সেই একই পথে হাঁটল বঙ্গ বিজেপিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here