football news

Highlights

  • মোহনবাগান ও এটিকে যে সংযুক্ত হতে চলেছে, তা আগেই দিনের মতো পরিষ্কার হয়ে গিয়েছিল।
  • মোহনবাগান ক্লাবের ৮০ শতাংশ শেয়ার কিনে নিল সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ
  • আগামী মরশুমে মোহনবাগানের আইএসএল খেলা নিশ্চিত হয়ে গেল

মহানগর ওয়েবডেস্ক: মোহনবাগান ও এটিকে যে সংযুক্ত হতে চলেছে, তা আগেই দিনের মতো পরিষ্কার হয়ে গিয়েছিল। বাকি ছিল সরকারিভাবে ঘোষণার। সেটাও আজ হয়ে গেল। চুক্তি পত্রে সই করে জুড়ে গেল মোহনবাগান ও এটিকে। মোহনবাগান ক্লাবের ৮০ শতাংশ শেয়ার কিনে নিল সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। ফলে আগামী মরশুমে মোহনবাগানের আইএসএল খেলা নিশ্চিত হয়ে গেল।

সূত্রের খবর, কয়েকদিন আগেই মোহনবাগান প্রাইভেট লিমিটেডের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ৪ কোটি টাকা জমা পড়েছিল। বাগানের যাবতীয় ধারদেনা মেটানোর জন্যই সেই টাকা জমা করা হয়েছিল। সেই কাজ হয়ে যাওয়ায় আজই দুই দল চুক্তি করে সংযুক্ত হয়ে গেল।

এই প্রসঙ্গে সঞ্জীব গোয়েঙ্কা জানান,

‘মোহনবাগানের সঙ্গে আমাদের এই সংযুক্তিকরণের পর আমি নত মস্তকে মোহনবাগান পরিবারকে আরপিএসজি গ্রুপে স্বাগত জানাচ্ছি। আমার প্রয়াত বাবা আরপি গোয়েঙ্কা নিজে মোহনবাগানের সদস্য ছিলেন। তাই এটা আমার কাছে অন্যরকম একটা মুহূর্ত।’

অন্যদিকে টুটু বসু এই সংযুক্তকরণের পর জানান,

‘সবুজ মেরুন জার্সির সঙ্গে আমাদের ১৩০ বছরের পুরনো প্রেম। কিন্তু একটা সময় আমাদের একটা সঙ্গী দরকার। এই চুক্তির ফলে আমরা ক্লাবের উন্নতির জন্য আরও বেশ ভাল কিছু পদক্ষেপ নিতে পারব।’

বেশ কিছুদিন ধরেই মোহনবাগান ও এটিকের সংযুক্তিকরণের খবর সামনে আসার পর থেকেই অবশ্য মোহন সমর্থকদের মধ্যে অসন্তোষ দেখা গিয়েছিল। সকলেরই ধারণা ছিল যেহেতু সিংহভাগ শেয়ার এটিকের হাতে, তাই মোহনবাগানের লোগো ও জার্সির রং বদলে যেতে পারে। যদিও উভয় পক্ষের থেকেই জানানো হয়েছে মোহনবাগানের লোগো ও জার্সিতে কোনও পরিবর্তন করা হবে না। তবে মোহনবাগান-এটিকে নাকি অন্য কোনও নামে খেলবে দল, সেই নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গিয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here