kolkata bengali news

Highlights

  • পাকিস্তানের মর্টার হামলায় গুরুতর জখম হলেন তিন জওয়ান
  • নিহত এক সাধারণ নাগরিক
  • পুঞ্চ সেক্টরের শাহপুর কিরনি এলাকায় পাকিস্তানী সেনাবাহিনী গুলি চালায়

মহানগর ওয়েবডেস্ক: আজ পুলওয়ামা কান্ডের বর্ষপূর্তি। ৪০ জন শহিদ জওয়ানের স্মৃতিতে আজও শোকে বিহ্বল দেশ। ভারতবাসী ভুলতে পারেনি সেই বীভৎস দিনের কথা যা ঠিক এক বছর আগে শিহোরিত করেছিল সকলকে। আজকের দিনেও রক্তাক্ত হল ভূ-স্বর্গ। পাকিস্তানের মর্টার হামলায় গুরুতর জখম হলেন তিন জওয়ান, নিহত এক সাধারণ নাগরিক।

সূত্রের খবর, জম্মু-কাশ্মীরের পুঞ্চ সেক্টরের শাহপুর কিরনি এলাকায় পাকিস্তানী সেনাবাহিনী গুলি চালায় এবং মর্টার হামলা করে। সেই হামলাতেই জখম হন তিন জওয়ান এবং একজন নাগরিক নিহত হন। পুলিশ জানিয়েছে, শুক্রবারের নমাজের জন্য যখন সকলে মসজিদে যাচ্ছিল ঠিক সেই সময়ই তারা হামলা চালায়।

বেশকিছুদিন আগেই শ্রীনগরের হাবাকে চকে সিআরপিএফকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় সন্ত্রাসবাদীরা।যদিও লক্ষ্যচ্যুত হয় সেই গ্রেনেড। দুই এলাকাবাসী আহত হয়েছিলেন এই হামলায়। কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে গ্রেনেডটি একটি দেওয়াল লক্ষ্য করে নিক্ষেপ করা হয়েছিল। এর আগেও শ্রীনগরের কওদ্বারা এলাকায় সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় সন্দেহভাজন জঙ্গিরা। সেই হামলায় এক কিশোর গুরুতর আহত হয়। সেসময় সিআরপিএফ জওয়ানরা জখম হননি। গ্রেনেড নিশানাভ্রষ্ট হয় ও সামনে রাস্তায় গিয়ে বিস্ফোরণ ঘটে।

প্রসঙ্গত, জম্মু কাশ্মীরের পুলওয়ামা হামলার বর্ষপূর্তীতে এদিন শহিদ জওয়ানদের কথা স্মরণ করে তাদের শ্রদ্ধা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহিদ জওয়ানদের বীরত্বের কথা স্মরণ করে তাঁদের সকলকে সম্মান জানায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here