Home Latest News মুসলিম ব্যক্তির পোস্ট ঘিরে উত্তাপ, ভাঙচুর দোকান! নিষিদ্ধ ফেসবুক-ওয়াটসঅ্যাপ

মুসলিম ব্যক্তির পোস্ট ঘিরে উত্তাপ, ভাঙচুর দোকান! নিষিদ্ধ ফেসবুক-ওয়াটসঅ্যাপ

0
মুসলিম ব্যক্তির পোস্ট ঘিরে উত্তাপ, ভাঙচুর দোকান! নিষিদ্ধ ফেসবুক-ওয়াটসঅ্যাপ
Parul

মহানগর ওয়েবডেস্ক: শ্রীলঙ্কায় জঙ্গি হামলার ঘটনা এখনও শিহোরিত করে দেশবাসীকে। ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে ওঠে দ্বীপ। প্রথমে ৩টি গির্জা, তারপর ৩টি হোটেলে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। আইএস হামলার দায় স্বীকার করার পরে আতঙ্ক আরও বেশি পরিমাণে বৃদ্ধি পায়। পরবর্তীক্ষেত্রে এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়ে বোরখা নিষিদ্ধ করে সরকার। এবার সোশ্যাল মিডিয়াতেও কোপ বসালো শ্রীলঙ্কা।

সোমবার শ্রীলঙ্কা সরকারের তরফে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য দেশে বেশকিছু সোশ্যাল মিডিয়াকে নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্যে মূলত ফেসবুক এবং ওয়াটসঅ্য়াপ থাকার পাশাপাশি অন্যান্য ম্যাসেজিং অ্যাপও রয়েছে। তবে হঠাৎ এই সিদ্ধান্তের কারণ কী? এক আন্তর্জাতিক সংবাদসংস্থার খবর অনুযায়ী, ইস্টার হামলার ফলে ক্ষুব্ধ হয়ে সম্প্রতি শ্রীলঙ্কায় একটি মসজিদে হামলা হয়েছে।

শুধু মসজিদ নয়, মুসলিম মালিকানাধীন কিছু দোকানেও হামলা চালানো হয়েছে। স্থানীয় কিছু মানুষই এই হামলা চালিয়েছে বলে জানা যাচ্ছে। জানা গিয়েছে, বেশকিছু দোকান ভেঙে দেওয়া হয়েছে, একজন মুসলিম ব্যক্তিকে ব্যাপক মারধরও করা হয়েছে।

সংবাদসংস্থা সূত্রে খবর, ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করেই ওই ব্যক্তির সঙ্গে বচসায় জড়ায় কয়েকজন। জানা গিয়েছে,

ওই ব্যক্তি ফেসবুকে লিখেছিলেন, ‘আমাদের কাঁদানো খুব কঠিন’। এই পোস্ট করার পর পরবর্তী ক্ষেত্রে তাকে গ্রেফতার করা হলে জানা গিয়েছে তার নাম হাসমার হামিদ, এবং তিনি এও বলেছিলেন যে, ‘বেশ হেসো না, একদিন তোমরা কাঁদবে।’

বিতর্কিত পোস্ট করার জন্যই তাকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here