ফিরল ১৮ বছর আগের আতঙ্ক! ৯/১১ হামলার বার্ষিকীতেই মার্কিন দূতাবাসে বিস্ফোরণ

0
87
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আজ থেকে ঠিক ১৮ বছর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে যে ঘটনা ঘটেছিল তাতে শিহোরিত হয়েছিল সারা বিশ্ব। একদিকে মাটির সঙ্গে মিশে যাচ্ছে আকাশ ছোঁয়া টুইন টাওয়ার অন্যদিকে, দাউ দাউ করে জ্বলছে পেন্টাগন। সকলে কেঁপে উঠেছিল সেই ভয়াবহ দৃশ্য দেখে। কয়েক মুহূর্তে যেন বদলে গিয়েছিল আমেরিকা সহ গোটা বিশ্বের চিত্র। ৯/১১ হামলার সেই বার্ষিকীতে টার্গেট করা হল মার্কিন দূতাবাসকেই। ঘটনা আফগানিস্তানের রাজধানী কাবুলের। সেখানে মার্কিন দূতাবাসের সামনে বুধবার ভোররাতে ভয়াবহ বিস্ফোরণ ঘটাল জঙ্গিরা।

জানা গিয়েছে, প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠার পর পুরো দূতাবাস চত্ত্বর ধোঁয়ায় ভরে যায়। এখনও পর্যন্ত কোনও প্রাণহানির খবর না পাওয়া গেলেও বেশকয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ভোররাতে বিস্ফোরণ হওয়ায় বেশি কর্মী সেখানে থাকবেন না, কিন্তু যারা রাতে ছিলেন, তাদের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। তবে সরকারি ভাবেও এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর জানানো হয়নি।

Image result for blast in us embassy kabul

তালিবানদের সঙ্গে ‘সম্পর্ক’ ইতিমধ্যেই খারাপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছোট ছোট বহু হামলার জন্য তাদের সঙ্গে শান্তি আলোচনা করতে চায়নি মার্কিন মুকুল। সেই কারণেই মার্কিন দূতাবাসে হামলা চালিয়ে আমেরিকাকে বার্তা দিল তালিবানরা, এমনই মনে করছে আন্তর্জাতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here