kolkata news
Highlights

  • রাতের অন্ধকারে বন দফতরের একাধিক গাছ কেটে চুরি করে নিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে বমাল গ্রেফতার দুই দুষ্কৃতী
  • ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর থানার বাবলা গ্রাম পঞ্চায়েতের আর বলদা গ্রাম সংলগ্ন বাহাদুরপুর পলাশগাছি ফরেস্টে
  • শুক্রবার রাত ন’টা নাগাদ ওই দুষ্কৃতীরা বাহাদুরপুর পলাশ গাছ ফরেস্টে বেআইনি ভাবে গাছ কাটছিল


নিজস্ব প্রতিনিধি, নদিয়া:
রাতের অন্ধকারে বন দফতরের একাধিক গাছ কেটে চুরি করে নিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে বমাল গ্রেফতার দুই দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর থানার বাবলা গ্রাম পঞ্চায়েতের আর বলদা গ্রাম সংলগ্ন বাহাদুরপুর পলাশগাছি ফরেস্টে। ধৃত দুই দুষ্কৃতীর নাম সঞ্জয় দাস এবং তাপস রাজুয়ার। জানা গিয়েছে, শুক্রবার আনুমানিক রাত ন’টা নাগাদ ওই দুষ্কৃতীরা বাহাদুরপুর পলাশ গাছ ফরেস্টে বেআইনি ভাবে গাছ কাটছিল। সেই সময় স্থানীয় বাসিন্দাদের নজরে পড়লে তারা তড়িঘড়ি শান্তিপুর থানায় খবর দেন। খবর পেয়ে শান্তিপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে হাতেনাতে ওই দু’জনকে ধরে ফেলে। বাকিরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।

স্থানীয়দের অভিযোগ, এই প্রথম নয়। দীর্ঘদিন ধরেই সেখানে গাছ কাটার কাজ চলছে রমরমিয়ে। রাতের অন্ধকারে গাছ কেটে নিয়ে যাওয়ায় একদিকে পরিবেশের ভারসাম্য যেমন নষ্ট হচ্ছে, অন্যদিকে সরকার থেকে শুরু করে প্রশাসন সকলেই মানুষকে সচেতন করছে আরও বেশি করে গাছ লাগাতে হবে বলে। প্রশাসনের নাকের ডগায় এই ভাবে রমরমিয়ে সবুজ ধ্বংস করার চক্রের বাড়বাড়ন্ত বেড়েই চলেছে।

দূষণ বেড়ে চলা এই পৃথিবীতে যেখানে আরও গাছ লাগানোর কথা সেখানে দুষ্কৃতীরা অবাধে গাছ কেটে চলেছে। এলাকার মানুষের বক্তব্য, প্রশাসন লাগাতার নজরদারি চালালে ওই দুষ্কৃতীচক্র এমন ভাবে সরকারি গাছ কাটতে পারে না। আগামীদিনে আরও নজরদারি বাড়ানোর আবেদন করেছেন এলাকার লোকজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here