kolkata bengali news

ডেস্ক: মুখ্যমন্ত্রীর বারবার হুঁশিয়ারি সত্ত্বেও সুযোগ পেলেই বিধানসভায় গরহাজির থাকেন বিধায়করা। বৃহস্পতিবার বিধানসভা উপস্থিত হয়ে একবার বিধানসভার রেজিস্ট্রেশনে উঁকি দিলেন মমতা। সেখানে নেতা-মন্ত্রীদের গরহাজির দেখে চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেন তিনি। স্কুলের বখাটে ছেলেদের মতো মন্ত্রী-বিধায়কদের শায়েস্তা করতে এবার কড়া হুঁশিয়ারি দিলেন মমতা। পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জানিয়ে দিলেন যদি কোনও মন্ত্রী-বিধায়ক উপযুক্ত কারণ ছাড়া অধিবেশনে অনুপস্থিত থাকেন তাহলে যেন কেটে নেওয়া হয় তাঁর বেতন।

বিধানসভায় ইতিমধ্যেই শুরু হয়ে গিইয়েছে শীতকালীন অধিবেশন। বৃহস্পতিবার বিধানসভায় এসে মমতা দেখেন ট্রেজারি বেঞ্চের বেশিরভাগ চেয়ারই খালি। এই ঘটনায় ব্যাপক রুষ্ট হন তিনি। মন্ত্রী বিধায়কদের বকাঝকা দেওয়ার পাশাপাশি, হুঁশিয়ারি দিয়ে তিনি জানান, অধিবেশনে সমস্ত বিধায়ক ও মন্ত্রীদের সময়মতো হাজিরা দিতে হবে। আর তা যদি না হয় পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ দেন বেতন কেটে নেওয়ার। পাশাপাশি, অধিবেশনে কে কেমন উত্তর দেন, কেমন প্রশ্ন করেন খতিয়ে দেখা হবে তাও। বৃহস্পতিবারের অধিবেশনে ছাত্ররা কেমন যোগ্য তা লক্ষ্য করেন তিনি।

উল্লেখ্য, ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে লোকসভা নির্বাচন। সেখানে বিরোধীদের কোনও রকম সুযোগ ছাড়তে রাজি নন মমতা। বাজি মারতে তাই উন্নয়ন মূলক কাজের পাশাপাশি, বিধানসভা কক্ষে নেতারা কেমন প্রশ্ন উত্তর পর্ব চালাচ্ছেন সেদিকে নজর দিয়েই তাঁদের যোগ্যতা বিচার করবেন মমতা। পাশাপাশি বৃহস্পতিবার সভাকক্ষে ভুলত্রুটি করা মন্ত্রী, বিধায়কদের বকাঝকা দিতেও বিন্দুমাত্র কার্পণ্য করেননি মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here