kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নয়ের দশকে যে অস্ট্রেলিয়া দলের সঙ্গে পরিচিত ছিল বাইশ গজ, তা আজ আর দেখা যায় না। টিমের শরীরি ভাষাই ছিল অন্যরকম। স্লেজিং ছিল টিমের অন্যতম হাতিয়ার। কোথাও যেন সেই আগুনটা নিভে গিয়েছে। ভারতের সঙ্গে খেলা হলেও সেভাবে দেখা যায় না বাকযুদ্ধ বা রণংদেহী মেজাজ।

এখন প্রশ্ন কেন বদলে গেল ‘আগলি অজি’। উত্তরটা দিলেন ক্যাঙারুর দেশের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান ও বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। তাঁর মতে এই প্রজন্মের অজি প্লেয়ারদের বদলের অন্যতম কারণ ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। কোটি কোটি টাকার চুক্তি খোওয়ানোর ভয়েই অনেক শান্ত এই অস্ট্রেলিয়া। এমনটাই মত ক্লার্কের।

বিগ স্পোর্টস ব্রেকফাস্টে ক্লার্ক বলছেন, “সকলে জানে অর্থনৈতিক দিক থেকে ভারত কতটা শক্তিশালী। আন্তর্জাতিক হোক বা ঘরোয়া আইপিএল। আমার মনে হয় শুধু অস্ট্রেলিয়াই নয়, বাকি অন্যান্য দলগুলোও সময়ের সঙ্গে বদলে গিয়েছে। বিরাট কোহলি ও অন্যান্য ভারতীয় প্লেয়ারদের সকলে স্লেজ করতে ভয় পায়। কারণ তাঁরা জানে এপ্রিল মাসে এদের সঙ্গেই খেলতে হবে।”স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্সরা আজ আইপিএলের পরিচিত মুখ। কোটিপতি ক্রিকেটারদের তালিকাভুক্ত। ক্লার্ক যোগ করেছেন, “অস্ট্রেলিয়ান প্লেয়াররা জানে তাঁরা আইপিএল খেলবে। ঠিকই করে নেয়, আমি কোহলিকে স্লেজ করব না। আমি চাই কোহলি আমাকে ব্যাঙ্গালোর দলে নিক। তাহলে ছয় সপ্তাহের জন্য আমি ১ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করতে পারব। এইসব কারণেই আর আগের মতো নেই অস্ট্রেলিয়া, অনেক নরম হয়ে গিয়েছে। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here