ফাইনালের আগেই বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া! ‘উইকি’র ঘোষণায় মিলছে গড়াপেটার গন্ধ

0
2

মহানগর ওয়েবডেস্ক: প্রথম সেমিফাইনাল জিতে সবে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। অন্য সেমিফাইনালে আজ এজবাস্টনে মুখোমুখি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোন দল খেলবে, সেই নিয়েই এখন জোর চর্চা। কিন্তু এরই মাঝে যদি বলা হয় এবারও বিশ্বকাপ জিতবে সেই অস্ট্রেলিয়া, তাহলে কী বিশ্বাস করবেন?

আপনি প্রশ্ন তুলতেই পারেন আজকের দ্বিতীয় সেমিফাইনালে কে জিতবে সেটাই এখনও ঠিক নয়, আর সেখানে ফাইনালের বিজয়ী! অসম্ভব। কিন্তু না, এবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন নাকি অস্ট্রেলিয়াই হতে চলেছে। অন্তত ইন্টারনেটের এনসাইক্লোপিডিয়া ‘উইকিপিডিয়া’ তাই বলছে।

সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ছবিটি উইকিপিডিয়ার একটি পেজের স্ক্রিনশট। তাতে দেখা যাচ্ছে ২০১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হিসেবে উল্লেখ রয়েছে অস্ট্রেলিয়ার। এমনকি এও লেখা যে, ফাইনালে নাকি ৬ উইকেটে ম্যাচ জিতে নেবে অজিরা। উইকিপিডিয়ার ওই পেজ অনুসারে, ফাইনালে প্রথমে ব্যাট করে ২২৪ রানে অলআউট (৪৯.১) হয়ে যাবে কিউয়িরা। জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ৪ উইকেট হারিয়েই প্রয়োজনীয় রান তুলে নেবে ফিঞ্চ বাহিনী। এমনকি লর্ডসের গ্যালারিতে ওই ম্যাচ দেখতে উপস্থিত থাকবেন ৩২,০০০ দর্শক, এও বলা হয়েছে ওই পেজে।

 

এক্ষেত্রে উল্লেখ্য, উইকিপিডিয়ার পেজের তথ্য কিন্তু যে কেউ বদলে দিতে পারে। হয়তো এক্ষেত্রেও কোনও অত্যুৎসাহী কোনও অজি ফ্যান এই কাণ্ড ঘটিয়েছেন। কিন্তু তাতেও কিন্তু সাধারণ দর্শকদের মন থেকে দুশ্চিন্তা যাচ্ছে না। অনেকেই কিন্তু এর মধ্যে গড়াপেটার গন্ধ খুঁজে পেয়েছেন।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here