Home Featured টিকাকরণে ঘাটতি, জনগনের কাছে ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

টিকাকরণে ঘাটতি, জনগনের কাছে ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

0
টিকাকরণে ঘাটতি, জনগনের কাছে ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী
Parul

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জনতার কাছে পর্যাপ্ত টিকাকরণ না করাতে পারার জন্য ক্ষমা চাইলেন। এদিন তিনি জনগনকে সঠিক হারে টিকা না দিতে পারার জন্য এবং টিকার হার কম হওয়ার জন্য জনগনের উদ্দেশ্যে ‘Sorry’ বলেন।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় কোভিড সংক্রমণ আবার বাড়ছে। নতুন করে করোনার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আবার জনজীবন ব্যতিব্যস্ত। আর সেই কারণেই বিরোধী ও জনগণের কাছে যথেষ্ট চাপে রয়েছেন ক্যাঙ্গারু দেশের প্রধানমন্ত্রী। অনেকেই কম টিকাকরণকেই এই কোভিড বৃদ্ধির জন্য দায়ী করেছেন। উল্লেখ্য অন্য সকল ধনী দেশগুলির তুলনায় অস্ট্রেলিয়ায় মাত্র ১১% প্রাপ্তবয়স্ক জনতার টিকাকরণ হয়েছে। যা ধনী দেশগুলির মধ্যে সবচেয়ে কম।

এদিন স্কট মরিসন জনতার উদ্দেশ্যে একটি বার্তায় বলেন, “আমি দুঃখিত যে বছরের শুরুতে যে হারে টিকা দেওয়ার কথা আমরা বলেছিলাম তত হারে টিকা আমরা দিতে পারিনি। আমি ‘ভ্যাক্সিনেশন প্রোগ্রাম’ এর জন্যও সম্পূর্ণ দায় স্বীকার করছি। যে সমস্ত কঠিনতার সম্মুখীন আমাদের হতে হয়েছে আমি তারও দায় নিচ্চি। অবশ্যই কিছু জিনিস আমাদের নিয়ন্ত্রণে রয়েছে আর কিছু জিনিস নেই।” প্রসঙ্গত কিছুমাস আগে পর্যন্তও স্কট নিজের কোনো রকম দোষ স্বীকারে রাজি ছিলেন না। উত্তরন্তু ‘টিকাকরণ কোনো প্রতিযোগিতা নয়’ এই বলে নিজের পক্ষে যুক্তিও দিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here