kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আগামীকাল ভারতের স্বাধীনতা দিবস উদযাপন। তার আগেই ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন। একবার তা দিয়ে ভারতের উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেক ভারতবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে যে সম্পর্ক রয়েছে তা অত্যন্ত দৃঢ় এবং স্বচ্ছ। বিশ্বাসই আমাদের বন্ধুত্বের ভিত। 

এই বার্তায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আরো বলেন, ভারত এবং অস্ট্রেলিয়া, এই দুই রাষ্ট্রের বন্ধুত্বের উদ্দেশ্য একই। স্বাস্থ্য, সামাজিক এবং অর্থনৈতিক ক্ষেত্রে উন্নতি করাই মূল লক্ষ্য এই করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে। তাঁর কথায়, কূটনীতি এবং বাণিজ্যের প্রয়োজন ছাড়াও ভারত এবং অস্ট্রেলিয়ার বন্ধুত্ব অনেক বেশি গুরুত্বপূর্ণ। দুইদেশের বন্ধুত্বের ভিত সম্মান এবং বিশ্বাসের উপর দাঁড়িয়ে। 

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ভারতের আরো প্রশংসা করে অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী বলেছেন, পরিযায়ীদের জন্য সবচেয়ে বড় জায়গা এখন হল ভারত। বিশ্বের সবচেয়ে সফল multi-cultural রাষ্ট্র হতে অস্ট্রেলিয়াকে সাহায্য করেছে ভারত। উল্লেখ্য, গতবছর জি-২০ সামিটের সময় জাপানে থাকাকালীন প্রথমবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে সেলফি তোলেন নরেন্দ্র মোদী। সেই ছবি খুব কম সময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। নরেন্দ্র মোদীর সঙ্গে ছবি তুলে হিন্দিতে ক্যাপশন দেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী। লিখেছিলেন, ‘কিতনা আচ্ছা হে মোদী’! 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here