কলকাতা: লোকসভা নির্বাচনের আগে রাজ্যের নারদা, সারদা, রোজভ্যালির মতো তদন্তের গতিপ্রকৃতি খতিয়ে দেখতে ঝটিকা সফরে শহরে এসেছিলেন সিবিআই-এর স্পেশাল ডিরেক্টর। তদন্তকারী অফিসারদের সঙ্গে দীর্ঘ বৈঠকের সময় নারদা তদন্তে অখুশি হয়ে তদন্তের দায়িত্বে থাকা অফিসার অভয় সিংয়ের উপর রীতিমতো রুষ্ট হয়েছিলেন সিবিআই প্রধান রাকেশ আস্থানা। তার দু’দিন কাটতে না কাটতেই এবার কলকাতা থেকে বদলি করা হল নারদার তদন্তকারী অফিসার অভয় সিংকে।

কলকাতা অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের প্রধান ছিলেন অভয় সিং। কলকাতা থেকে তাঁকে সরিয়ে পাঠানো হচ্ছে রাঁচিতে। এদিকে কলকাতায় তাঁর জায়গায় আসছেন নতুন অফিসার। জানা যাচ্ছে, দিল্লির আইপিএস প্যানেল থেকে আনা হচ্ছে এই নতুন অফিসারকে। এদিকে জানা যাচ্ছে, নারদ তদন্তে নেমে তদন্তকারী অফিসারদের মধ্যে মতবিরোধ সৃষ্টি হয় তার জেরে ব্যাহত হয় তদন্ত। বিষয়টি জানতে পেরে বুধবার নিজাম প্যালেসের বৈঠকে ব্যাপক অসন্তোষ প্রকাশ করেন রাকেশ আস্থানা। তিনি দিল্লিতে ফিরে যাওতার পরেই অভয় সিংকে বদল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে জানা যাচ্ছে নতুন অফিসার আসার আগেই নারদ তদন্তের আগামী পদক্ষেপ তৈরি করতে শুরু করেছেন অফিসাররা। সারদা-রোজভ্যালি-আইকোর-প্রয়াগ নিয়ে আইনি ব্যবস্থার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। নতুন অফিসার যোগ দেওয়ার পরেই নারদ তদন্তে তেড়েফুড়ে নামবে তদন্তকারী সংস্থা সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here