Home Featured কংগ্রেসের প্রতি ক্ষোভ উগরে তৃণমূলে প্রণব-পুত্র অভিজিৎ

কংগ্রেসের প্রতি ক্ষোভ উগরে তৃণমূলে প্রণব-পুত্র অভিজিৎ

0
কংগ্রেসের প্রতি ক্ষোভ উগরে তৃণমূলে প্রণব-পুত্র অভিজিৎ
Parul

নিজস্ব প্রতিনিধি : কংগ্রেসের প্রতি একরাশ ক্ষোভ উগরে দল ছাড়লেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ। আজ, সোমবার বিকেলে তৃণমূল ভবনে গিয়ে তিনি হাতে তুলে নেন ঘাসফুল আঁকা ঝান্ডা। তাঁর হাতে তিরঙ্গা নিশান তুলে দেন পার্থ চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন বর্ষীয়ান তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

লোকসভা ভোটে গোহারা হারেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ। একুশের  বিধানসভা নির্বাচনে রাজ্যে মুখ থুবড়ে পড়ে বাম-কংগ্রেস জোট। ২৯২টি আসনে নির্বাচন হয়েছে। তার একটিতেও জয়ী হননি বাম কিংবা কংগ্রেস। এর পরেই অভিজিৎ ক্ষোভ উগরে দেন দলীয় নেতৃত্বের প্রতি। তা নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর সঙ্গে দূরত্ব তৈরি হয় অভিজিতের। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তুতিও শোনা যায় অভিজিতের গলায়।  এদিন অভিজিৎ বলেন, আমি বর্তমানে কংগ্রেসের প্রাক্তন সাংসদ, প্রাক্তন বিধায়ক। তার পরেও আমাকে রাখা হয়নি কংগ্রেসের কোনও পদেই। প্রাথমিক সদস্যপদ ছাড়া। সেটাও তিন বছর পর পর সাধারণত ল্যাপস করে। নতুন কোনও রিনিউয়াল এখনও হয়তো হয়নি। আমি অনুগত সৈনিক হিসেবেই তৃণমূল কংগ্রেসে যোগ দিলাম। দল যেভাবে আমাকে কাজ করতে বলবে, তাই করব।

এদিন বিজেপিকেও কটাক্ষ করেছেন প্রাক্তন রাষ্ট্রপতির ছেলে। তিনি বলেন, সম্প্রতি আমরা দেখেছি বিজেপির মতো সাম্প্রদায়িক শক্তি এখানে প্রধান হওয়ার চেষ্টা করেছিল। সেটাকে মমতাদিদি রুখে দিয়েছেন। দেশের তাবড় প্রবীণ কংগ্রেস নেতাও তাঁর এই কৃতিত্বকে সম্মান জানিয়েছেন। অভিজিৎ বলেন, তৃণমূল কংগ্রেসের এক প্রাথমিক সদস্য হিসেবে যোগ দিলাম। এক কংগ্রেস থেকে অন্য কংগ্রেসে। মূল থেকে তৃণে। কিন্তু কংগ্রেসেই আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here