ডেস্ক: আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরেই ভারতের ফিরে আসবেন পাকিস্তানে আটক ভারতীয় উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। শেষ পাওয়া খবর অনুযায়ী ইতিমধ্যেই তাঁকে নিয়ে ইসলামাবাদ থেকে লাহোরের পথে রওনা হয়েছে পাক সেনা কনভয়। তাঁকে সড়কপথে নিয়ে আসা হচ্ছে। আজ দুপুরে ওয়াঘা-আটারি সীমান্তে তাঁকে ভারতীয় সেনার হাতে তুলে দেওয়া হবে।

বীরকে স্বাগতম জানাতে সকাল থেকেই ওয়াঘা সীমান্তে জড়ো হয়েছেন অসংখ্য সাধারণ মানুষ। তাঁকে স্বাগতম জানাতে ফুল-মালা নিয়ে হাজির হয়েছেন তারা। সূত্রের খবর, অভিনন্দনকে স্বাগতম জানাতে সীমান্তে যেতে পারেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। আজ দুপুরে অভিনন্দনকে পাকিস্তানের হাত থেকে গ্রহণ করার পর তাঁকে নিয়ে যাওয়া হবে অমৃতসরে। সেখান থেকে তাঁকে সোজা নিয়ে যাওয়া হবে নয়া দিল্লিতে।

বুধবার পাক বিমান হানা রুখতে গিয়ে পাকিস্তানের মাটিতে ভেঙ্গে পরে ভারতের মিগ-২১ যুদ্ধবিমান। পাক সেনার হাতে বন্দি হন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। যদিও ভারত তথা আন্তর্জাতিক চাপে পরে বৃহস্পতিবার ইমরান খান জানান, শুক্রবার প্রত্যার্পন করা হবে ভারতীয় উইং কম্যান্ডারকে। বুধবার ভারতীয় মিগ-২১ ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই স্থানীয় গ্রামবাসীরা ঘটনাস্থলে ছুটে যান ও তাঁকে উদ্ধার করেন। ভারতীয় উইং কম্যান্ডার তাদের কাছে জানতে চান তিনি কি ভারতে। গ্রামবাসীরা সম্মতি জানানোয়, তিনি দেশাত্মবোধক স্লোগান দেন। এরপরেই আসল কথা জানায় পাক গ্রামবাসী। বিপদ বুঝে সঙ্গে সঙ্গে নিজের সঙ্গে রাখা কিছু গোপনীয় নথি মুখে পুড়ে নেন অভিনন্দন। পাশাপাশি, আক্রমণাত্মক গ্রামবাসীদের হাত থেকে বাঁচার জন্য শূন্যে গুলিও ছোঁড়েন তিনি। পাল্টা পাথর ছোড়ে গ্রামবাসীরা। শেষ পর্যন্ত পাক সেনা সেখানে পৌঁছে আটক করে অভিনন্দন বর্তমানকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here