অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির! সুপ্রিম রায়কে স্বাগত জানাল বলিউড

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: অযোধ্যার বিতর্কিত জমিতে তৈরি হবে রাম মন্দির। অদূরেই হবে মসজিদও। ঐতিহাসিক রায়ে হিন্দু ও মুসলিম; দু’পক্ষের মন রাখল সুপ্রিম কোর্ট। দীর্ঘ ২০ বছরের ধরা এই আদালতের দড়ি টানাটানিতে দাঁড়ি পড়ল অবশেষে। এদিন সুপ্রিম কোর্টের পাঁচ জনের সাংবিধানিক বেঞ্চ তাঁদের রায়ে জানিয়ে দিয়েছে, ২.৭৭ একর জমি, যেই জমি নিয়ে সমস্ত বিতর্ক ছিল, সেই জমিতেই রাম মন্দিরের অস্তিত্ব ছিল বলে স্বীকার করেছে সুপ্রিম কোর্ট। তবে মন্দির ভেঙে মসজিদ তৈরি হয়েছিল এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি। রামলালাকে বিতর্কিত জমির মালিকানা দিয়ে আগামী তিন মাসের মধ্যে রাম মন্দিরের জন্য একটি ট্রাস্ট নির্মাণ করতে হবে কেন্দ্রীয় সরকারকে।

একই সঙ্গে কেন্দ্র ও রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে, মসজিদ নির্মাণের জন্য অযোধ্যারই বিকল্প স্থানে মুসলিম পক্ষকে ৫ একর জমি দিতে হবে। আর এই রায়কেই এবার স্বাগত জানিয়েছেন বলিউডের তারকারা।

রায়কে স্বাগত জানিয়ে অভিনেত্রী হুমা কুরেশি জানিয়েছেন, ”আমার প্রিয় ভারতীয়রা সুপ্রিম কোর্টের রায়কে মেনে নিন। একসঙ্গে থাকুন শান্তি বজায় রাখুন।” চলচ্চিত্র পরিচালক মধুর ভান্ডারকর জানিয়েছেন, ”স্বাগত সুপ্রিম রায়কে। দীর্ঘদিনের অশান্তির সমাপ্তি ঘটল।” অভিনেতা কুণাল কাপুর জানান, ”এটা হচ্ছে শান্তি বজায় রাখার সময়। খুবই সতর্ক থাকুন ও গুজবে কান দেবেন না।” তবে শুধুমাত্র বলিউডের তারকারা নই বিভিন্ন দলের নেতারাও এই রায়কে স্বাগত জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here