দ্বিতীয় জাকির নায়েকে পরিণত হয়েছেন, ওয়েইসি মসজিদ ফেরত চাইতেই তোপ বাবুলের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: অযোধ্যা রায়ের পর থেকেই রুদ্রমূর্তি ধারণ করে রয়েছেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়েইসি। তাঁর মতে, শীর্ষ আদালতের রায় অকাট্য নয়। বিতর্কের উর্ধ্বেও নয়। মোট কথা, তিনি খুশি মনে এই রায় মেনে নিতে পারেননি। সুপ্রিম কোর্টের নির্দেশানুযায়ী মসজিদের জন্য ৫ একর জমিও চাই বলে জানিয়েছেন। এহেন অবস্থায় ওয়েইসিকে দ্বিতীয় জাকির নায়েক বলে কটাক্ষ করলেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। বাবুলের সাফ কথা, ক্রমশ দ্বিতীয় জাকির নায়েকে পরিণত হয়েছেন ওয়েইসি।

এদিন আসানসোলে সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘আসাদুদ্দিন ওয়েইসি ক্রমশ দ্বিতীয় জাকির নায়েক হয়ে উঠছেন। যতটা দরকার তার থেকে অনেক বেশি কথা তিনি বলছেন। আমাদের দেশে আইন রয়েছে, অন্যান্য সমস্যাও রয়েছে। কিন্তু উনি বড্ড বেশি বলছেন।’ বলে রাখি, জাকির নায়েক হচ্ছেন ইসলামের তথাকথিক প্রচারক যিনি নিজের উগ্র বক্তব্যের জন্য কুখ্যাত। বহু দেশ ইতিমধ্যেই তাঁর ভাষণ সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। সম্প্রতি মালয়শিয়ার কাছে থেকে তাঁকে ফেরত চেয়ে পাঠিয়েছে ভারত সরকার। তবে প্রত্যর্পণ আদৌ হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

অযোধ্যা রায় নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ওয়েইসি দাবি করেছিলেন, ১৯৯২ সালে ধ্বংস হওয়া বাবরি মসজিদ পুনর্নির্মাণ করতে হবে। শুক্রবার তিনি টুইটে বলেন, ‘আমায় আমার মসজিদ ফিরিয়ে দাও।’ বস্তুত বিতর্কিত ২.৭৭ একরের জমিতে সুপ্রিম কোর্ট রাম মন্দির নির্মাণের অনুমতি দিলেও ওয়েইসির যে সেই রায় হজম হয়নি তা পরিষ্কার। তবে আরও একটা বিষয় রয়েছে, শীর্ষ আদালতের রায়ের পর কোনও মুসলিম পক্ষই এই রায়ের বিরুদ্ধে বিশেষ মন্তব্য করেনি। একমাত্র অসন্তুষ্ট ভাব দেখিয়েছেন ওয়েইসি-ই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here