নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আরএসএসের অনুষ্ঠানে যোগ দেওয়া নিয়ে বিতর্ক অনর্থক। কংগ্রেস ভয় পেয়েই তাঁর এই পদক্ষেপের বিরোধিতা করছে। পুরুলিয়া যাওয়ার পথে অন্ডাল বিমানবন্দরে নেমে এভাবেই কংগ্রেসের উপর আক্রমণ শানান আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।

সেইল অধীনস্থ মিশ্র ইস্পাত কারখানাকে বাঁচাতে কেন্দ্রীয় সরকার বদ্ধপরিকর। দুর্গাপুরের অন্ডাল বিমানবন্দরে নেমে পুরুলিয়া যাওয়ার পথে তা জানিয়ে দেন কেন্দ্রীয় ভারী ইস্পাত শিল্প প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। পাশাপাশি তিনি জানান, কেন্দ্রীয় স্তরে কারখানাটিকে ফের নতুন করে চালু করার জন্য শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে মন্ত্রী স্তরের আলোচনা চলছে। বিষয়টি আপাতত ইস্পাত মন্ত্রকের বিবেচনাধীন। কারখানাটিকে পুনরায় চালু করতে যা যা প্রয়োজন তিনি ব্যক্তিগত স্তরে সেই পর্যায়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলেও জানান বাবুল। পাশাপাশি আরএসএসের অনুষ্ঠানে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের যাওয়া নিয়ে কোনও বিতর্কে নেই বলেন তিনি। কংগ্রেসকে কটাক্ষ করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, কংগ্রেসের ভীত খুব দুর্বল তাই তারা এমন কথা বলছেন। অন্যদিকে মোহন ভাগবত যা বলেছেন তা দেশের রাজনৈতিক ব্যক্তিত্বদের সদর্থক ভূমিকা পালনে দিশা দেখাবে বলে মনে করেন তিনি। এই প্রসঙ্গে কংগ্রেস সভাপতি তিনি রাহুল গান্ধীকেও কটাক্ষ করেন বাবুল।

অন্যদিকে, জোড়া দলীয় কর্মী খুনের কারণে বিজেপির পাখির চোখ যে আপতত বলরামপুরই হতে চলেছে তা গতকালই সাফ করে দিয়েছিলেন রাহুল সিনহা। সেই প্রসঙ্গ টেনে পুরুলিয়া যাওয়ার আগে বাবুল সুপ্রিয় বলেন, রাজ্য জুড়ে পঞ্চায়েত ভোটে সন্ত্রাস চলেছে। পুরুলিয়ায় জোড়া খুনের জন্য তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই দায়ী করেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here