মহানগর ওয়েবডেস্ক : নামী দামি তারকাদের নাম ও ছবি ব্যবহার করে সোশ্যাল মিডিয়াতে ভুয়ো অ্যাকাউন্ট। সেই মামলায় এদিন মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের ডাকে হাজিরা দিলেন গায়ক বাদশা।

এর আগেও একবার এই মামলায় বাদশাকে ডেকে পাঠিয়েছিল পুলিশ। এই নিয়ে মোট ২০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে ক্রাইম ব্রাঞ্চ। গত ১৪ জুলাই পুলিশ এইধরনের একটি জালিয়াতির চক্রের হদিশ পায় যারা বলিউডের নামজাদা তারকাদের প্রোফাইল নকল করে, ভুয়ো অ্যাকাউন্ট বানিয়ে, অনুরাগী বাড়িয়ে মানুষের সঙ্গে প্রতারণা করত।

ওই অ্যাকাউন্ট গুলি থেকে অভিনেতা কিংবা অভিনেত্রীদের নাম করে ভুল বার্তা, ভুল তথ্য দেওয়া হতো। এরই সঙ্গে আবার এমন কিছু প্রোফাইল থাকত যারা সাধারণ মানুষের ভুয়ো প্রোফাইল খুলে তারকাদের ফলো করত ও কুরুচিকর কমেন্ট, মেসেজ করত। দেখা গিয়েছে এই ধরনের প্রত্যেকটা অ্যাকাউন্ট নকল, কোনও অস্তিত্বই নেই। এই আন্তর্জাতিক চক্রের হদিশ পেয়েই, তদন্তে নামে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

তারপরেই এই ধরনের বহু ভুয়ো প্রোফাইল কিংবা সোশ্যাল মিডিয়াতে অ্যাকাউন্ট নজরে আসে তদন্তকারী আধিকারিকদের। এই ঘটনায় যারা যারা অভিযোগ করেছিলেন তাদের মধ্যে অন্যতম ছিলেন বাদশা। তাই এই ঘটনায় তাকে দ্বিতীয়বারের জন্য ডেকে পাঠিয়েছে ক্রাইম ব্রাঞ্চ।

এর আগে বলিউডের গায়িকা ভূমি ত্রিবেদী পুলিশের কাছে অভিযোগ জানান, তার নামে ইনস্টাগ্রামে ভুয়ো প্রোফাইল খুলেছেন এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি। তারপরেই মুম্বই পুলিশের হাতে একে একে সমস্ত তথ্য উঠে আসে। এই ঘটনায় প্রিয়াঙ্কা চোপড়া জোনাস ও দীপিকা পাডুকোনকে ডেকে পাঠিয়েছেন তদন্তকারী আধিকারিকেরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here