harry

মহানগর ডেস্ক: রাজ পরিবার থেকে বেরিয়ে গেলেন হ্যারি ও মেগান। শুক্রবার বাকিংহাম প্যালেসের তরফে এই বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়। এরপরেই রবিবার উইলিয়াম হ্যারি ও মেগানের সিদ্ধান্তের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। একটি স্থানীয় সংবাদমাধ্যম দাবি করেছে, হ্যারি ও তাঁর স্ত্রী মেগান রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেছেন যা অত্যন্ত অপমানজনক। এই ঘটনায় তিনি অবাক হয়েছেন বলেও উইলিয়ামস বলেছেন।

শুক্রবার বাকিংহাম প্যালেসের তরফে প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলের রাজপরিবারের থেকে পুরোপুরি সরে আসার কথ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রানির তরফে জানানো হয়েছে, যেহেতু তাঁরা আনুষ্ঠানিকভাবে রাজ উপাধি গ্রহণ করছেন, সেগুলো তাঁদের পরিত্যাগ করতে হবে। নিশ্চিত করতে হবে, তাঁরা কোনওদিন প্রাসাদে ফিরে আসতে পারবেন না। জানা গিয়েছে, বাকিংহাম প্যালেসের এই বিবৃতির আগে রানি দ্বিতীয় এলিজাবেথ বার বার প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলকে ফিরে আসার আবেদেন করেছিলেন। কিন্তু ততবার হ্যারি বা মেগান রাজপরিবারে ফিরে আসতে অস্বীকার করেন। এতেই রানি দ্বিতীয় এলিজাবেথ অপমানিত হয়েছিলেন বলে উইলিয়ামস দাবি করেছেন।

গত বছরই লন্ডন থেকে আমেরিকায় চলে এসেছিলেন হ্যারি ও মেগান। ব্রিটিশ সংবাদমাধ্যম এই ঘটনাকে মেক্সিট বলে আখ্যা দিয়েছিল। সেই সময় দম্পতি জানিয়েছিলেন, রাজ পরিবারের সঙ্গে খাপ খাওয়াতে পারছিলেন না তাঁরা। স্বাধীনভাবে চলাফেরা করতেই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছিলেন। তাঁরা আর্থিকভাবে সাবলম্বী হতে চান বলেও সেই সময় সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন। সেই সময় হ্যারি ও মেগান একটি এনজিও খোলার সম্ভাবনার কথাও বলেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here