news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, কলকাতা: মাঝে আর প্রায় ৪৮ ঘন্টার ব্যবধান। তারপরেই শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত ফুটবল টুর্নামেন্ট। নব নালন্দা আ্যলুমনি পরিচালিত এই টুর্নামেন্টের নাম ‘মেম্বার্স কাপ’।

চার বছর আগে, নব নালন্দার কবীর রোড বিল্ডিং-এর দোতলার ঘরে আড্ডার মাধ্যমে যার এই পরিকল্পনা উপস্থাপন করা হয়েছিল। তারপর এই টুর্নামেন্ট চতুর্থ বর্ষে পা দিতে চলেছে। গেরুয়া গ্যাং, রয়্যাল টাইটান্স, দুরন্ত দুর্নিবার সহ বেশ কিছু পুরনো দল এবার অংশগ্রহণ না করলেও তাঁদের কর্ণধারেরা আজও জড়িত অন্য দলের কোনো না কোনো ভূমিকায়। তৈরি হয়েছে আরও নতুন নতুন দল। তবে অন্যান্য বারের মতো এবারও অংশ নিচ্ছে আটটি দল। হাই ফাইভ, মাস্তানা মাস্টাং, সুপার ঈগল, নটি বয়েজ, সুপার স্ট্রাইকার, সুপার প্লেয়ারস, রয়্যাল নাইটস ও আমার তোমার সবার দল বন্ধু চল।

বন্ধু চল দলটি দ্বিতীয় বর্ষ থেকেই এই টুর্নামেন্ট খেলছে। এই টিম অন্যতম জনপ্রিয় তা বলার অপেক্ষা রাখে না। বন্ধুত্ব আর একতা এই দলের মূলমন্ত্র। আর তারই প্রতিফলন বার বার দেখা গিয়েছে প্রচার মাধ্যমে। গতবছর, বন্ধু চল দলের কর্মকর্তা রোমিতকে কাজের সূত্রে যেতে হয়েছিল স্কটল্যান্ডে। এবার রোমিত থাকলেও, অন্যতম কর্ণধার শৌনক রয়েছেন ইংল্যান্ডে। দূরে থাকলেও দুজনের কেউ কখনোই নিজের দলকে ভোলেননি। তাই গতবছর রোমিত ও এই বছর শৌনক ফেসবুক লাইভের মাধ্যমে শুভেচ্ছা বার্তা জানিয়েছে।

শুধু কর্ণধারদের শুভেচ্ছাতেই নয় টিমের এই পথচলা সমৃদ্ধ হয়েছে নানা বন্ধু ও শুভানুধ্যায়ীদের স্নেহ স্পর্শে। কেউ কবিতা লিখে শুভেচ্ছা জানিয়েছেন, কেউ বা নানা কর্মব্যস্ততার মাঝেও টিমের প্রচার ভিডিও তৈরি করে দিয়েছেন। আবার কেউ বাড়িয়েছেন অর্থ সাহায্যের হাত। বন্ধুদের পাশাপাশি দলকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন সমাজের নানা শ্রেণীর মানুষ। তার মধ্যে রয়েছে প্রতিথযশা সাহিত্যিক, বিখ্যাত গায়িকা, খ্যাতনামা খেলোয়াড় ও সুপ্রতিষ্ঠিত অভিনেতা অভিনেত্রীরা। সবাইকে পাশে পেয়ে বন্ধু চল দল আপ্লুত, তা বলার অপেক্ষা রাখে না।

অনুপম রায়ের গান থেকেই ‘বন্ধু চল’ নামটি এসেছে, তাই এই দলকে বার্তা পাঠিয়েছেন প্রখ্যাত গায়ক অনুপমও। আশীর্বাদ পাঠিয়েছেন জয়তী চক্রবর্তী ও মধুরা ভট্টাচার্যের মতো প্রখ্যাত সঙ্গীত শিল্পী। ভিডিও বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন থিয়েটার শিল্পী গুলশান থেকে টেলি আর্টিস্ট ইশানী, তনুশ্রী, সায়ন্তনী, লাবনী, স্নেহা সহ অনেকেই। বন্ধু চল দল তাদের পথ চলায় পাশে পেয়েছে সদ্য আইলিগ জয়ী মোহনবাগানের শিল্টন ডি সিলভার ও ইস্ট বেঙ্গল-এর হয়ে ন্যাশানাল লিগ জয়ী ডগলাসকে। নিজের মতো করে আগামী দিনে এগিয়ে যাওয়ার মন্ত্রে ‘বন্ধু চল’ কে দীক্ষা দিয়েছেন জনপ্রিয় কবি শ্রীজাত। আবার বন্ধু চল সহ আরো দুটি টিমের জার্সির দায়িত্ব নিয়ে পাশে থেকেছে মার্কেট ময়দান।

সবার ভালোবাসা- শুভেচ্ছাকে সঙ্গে নিয়ে তাই বন্ধু চল আরও ৮ টি দলের সঙ্গে মাঠে নামছে ১৫ মার্চ। রবিবার নব নালন্দার সকল প্রাক্তনীরা অবার মিলিত হবে ফুটবল টুর্নামেন্টকে কেন্দ্র করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here