৩ দফা দাবিতে শিলিগুড়িতে বাইক র‍্যালী বাংলা পক্ষের! দাবি উঠল ভূমিপুত্রদের জন্য সংরক্ষণেরও

0
56
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, শিলিগুড়ি: রাজ্য সরকারি ও বেসরকারি সব ধরনের চাকরিতে বাংলার ভূমিপুত্রদের জন্য ৯০ শতাংশ সংরক্ষণ রাখতে হবে। বাংলাকে ভাগ করে গোর্খাল্যান্ড করা চলবে না। ভারত-বাংলাদেশ ও ভারত-নেপাল সহ সব সীমান্ত বন্ধ করতে হবে – এইসব দাবি নিয়ে শিলিগুড়িতে এক বাইক র‍্যালি ও একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করল বাংলা পক্ষ নামে একটি সংগঠন।

শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে এক সাংবাদিক বৈঠক এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাংলা পক্ষ সংগঠনের সদস্য গর্গ চ্যাটার্জি জানান, ‘বিহারে যেমন হিন্দি বদ্ধতা মূলক, গুজরাটে যেমন মারাঠি বদ্ধতা মূলক ঠিক তেমন ভাবে বাংলায় বাংলা সাঁওতালি রাজবংশী বদ্ধতা মূলক করা হোক। পাশাপাশি রাজ্যে সরকারি ও বেসরকারি সব ধরনের চাকরিতে বাংলার ভূমিপুত্রদের জন্য ৯০ শতাংশ সংরক্ষণ রাখতে হবে। বাংলাকে ভাগ করে পৃথক গোর্খাল্যান্ড রাজ্য গঠন করা চলবে না। সেই সঙ্গে রাজ্যে যাতে অনুপ্রবেশজনিত সমস্যার সমাধানের জন্য ভারত-বাংলাদেশ ও ভারত-নেপাল সহ সব সীমান্ত বন্ধ করতে হবে। তাদের এই দাবি না মানা হলে অবিলম্বে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন।

এদিন এই সংগঠনের তরফে শিলিগুড়ির বাঘাযতীন পার্ক থেকে নানা দাবি নিয়ে একটি বাইক র‍্যালী করা হয়। সেই মিছিল শহরের জলপাই মোড়ে গিয়ে শেষ হয়। এরপরেই সাংবাদিক বৈঠকে সংগঠনের তরফে তাদের দাবি তুলে ধরে হয়। বৈঠকে গর্গ চ্যাটার্জি ছাড়াও উপ্সথিত ছিলেন কৌশিক মাইতি, সুভাষ সাহা সহ বাংলা পক্ষের অন্যান্য সদস্যবৃন্দরা। সেই বৈঠকের পরে আবারও একটি বাইক র‍্যালী বার করা হয় যা শহরের মূল পথ পরিক্রমা করে হিলকার্ট রোডে গিয়ে শেষ হয়। এরপর বাংলা পক্ষের তরফে সেখানেও একটি পথসভা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here