ডেস্ক: দেশ বদলায়, কিন্তু রাজনীতির গতিপথ যেন কোথাও গিয়ে একই মোহনায় মিশে যায়। নির্বাচন এগিয়ে আসলেই দেশে সমস্যা অথবা বিতর্কের ইস্যুগুলিকে সমাধান করতে উঠেপড়ে লাগে রাজনৈতিক দলগুলি। সেটা ভারত হলে তা নাম নেয় ‘রামমন্দির’ ইস্যু, পড়শি বাংলাদেশের জন্য তা ‘তিস্তা জলবণ্টন’ ইস্যু।

আগামী বছরই বাংলাদেশের সাধারণ নির্বাচন। তার আগে ফের একবার তিস্তা জলবণ্টন প্রসঙ্গ নিয়ে অতিসক্রিয়তার সঙ্গে সমাধান করার রাস্তা খুঁজতে শুরু করে দিয়েছে সে দেশের শাসকদল আওয়ামী লীগ। সংবাদ সূত্রে খবর, তিস্তা জলবণ্টন ইস্যুর সমাধান করতে খুব শীঘ্রই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসবেন শেখ হাসিনার মন্ত্রীসভার আমলারা। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর এই তথ্য উঠে এসেছে। জল বণ্টন ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশের সড়ক পরিবহণ মন্ত্রী ওয়াবদুল কাদের।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই তিস্তার জল বণ্টন ইস্যু মাথাব্যাথার কারণ হয়ে রয়েছে বাংলাদেশের জন্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তিতেই আটকে রয়েছে। সেই কারণে খুব শীঘ্রই মমতার সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগ শীর্ষ কর্তারা। আশা করা হচ্ছে জল বণ্টনের জট খুব শীঘ্রই কেটে যেতে পারে এর ফলে। বিশেষ করে বাংলাদেশের সাধারণ নির্বাচনের আগে জল বণ্টন নিয়ে সমাধান সূত্র বেরিয়ে আসলে তা আওয়ামী লীগের জন্য ইতিবাচক সংকেত বয়ে আনতে পারে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here