kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: উৎসবের মাস বলতে বাঙালি অক্টোবরকেই বোঝে। বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো বাদ দিয়ে রয়েছে কালীপুজো, ভাইফোঁটা, লক্ষ্মীপুজো আরও কত কী। পরবর্তী কিছুদিনে আবার জগদ্ধাত্রী পুজোও। উৎসবের এই মরশুমে নগদের বড়ই প্রয়োজন পড়ে তা বলাই বাহুল্য। আর বেশি কেউ তো ডিজিটাল দুনিয়ায় সরগর নয়, তাই ব্যাঙ্কের ওপরই ভরসা রাখতে হয়। তবে এবার চরম সমস্যা হওয়ার আশঙ্কা সাধারণের। কারণ শুধু এই মাসেই ব্যাঙ্ক বন্ধ থাকছে ১১ দিন!

আজ, ২ অক্টোবর, এদিন থেকেই ব্যাঙ্ক বন্ধের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আজ গান্ধী জয়ন্তী উপলক্ষে গোটা দেশেই ব্যাঙ্ক পরিষেবা বন্ধ। এরপর ব্যাঙ্ক বন্ধ থাকবে ৬ থেকে ৮ তারিখ অর্থাৎ পুজোর মধ্যে। ৬ অক্টোবর এমনিতেই রবিবার। আবার, ১২ এবং ১৩ অক্টোবর শনি ও রবিবার হওয়ায় বন্ধ থাকবে ব্যাঙ্ক পরিষেবা। তারপর ২০ অক্টোবর রবিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক। অপরদিকে, ২৬ ও ২৭ অক্টোবর পরপর বন্ধ থাকছে ব্যাংক। ২৬ অক্টোবর চতুর্থ শনিবার এবং ২৭ অক্টোবর দীপাবলি তথা রবিবার থাকায় ছুটি। ২৮ অক্টোবর ব্যাঙ্ক বন্ধ গোবর্ধন পুজো উপলক্ষে, আবার ২৯ অক্টোবর ভাইফোঁটার কারণে পরিষেবা বন্ধ থাকবে।

এর আগে পুজোর ঠিক আগে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। কিন্তু সেই ধর্মঘট পালন করেনি ব্যাঙ্ক সংগঠনগুলি। কেন্দ্রীয় সরকারের সঙ্গে বৈঠকের পরই তা রদ করা হয়। পুজোর আগে ধর্মঘট হলে সাধারণ মানুষ যে আরও বেশি সমস্যায় পড়তে তা আলাদা করে বলার দরকার পড়ে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here