মেসির গোলে মাদ্রিদ জয় বার্সেলোনার

0
bengali sports news

মহানগর ওয়েবডেস্ক: আরও একটা ম্যাচ, ফলাফল সেই একই। লিওনেল মেসির গোলেই লা লিগায় দশম জয় বার্সেলোনার। তাও আবার আথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে। লিগের ১৪তম ম্যাচে সিমিয়নে ব্রিগেডকে ১-০ গোলে হারাল কাতালান জায়ান্টরা। প্রায় শেষ মুহূর্তে গোল করে বার্সার জয়ের নায়ক সেই লিও মেসি।

ঘরের মাঠে এদিন ৪-৪-২ ছকেই দল সাজিয়েছিলেন দিয়েগো সিমিয়নে। আক্রমণভাগে রেখেছিলেন মোরাতা ও ফেলিক্সকে। অন্যদিকে, আক্রমণাত্মক ৪-৩-৩ ছকেই দল সাজান বার্সা কোচ ভালভার্দে। সামনে মেসি, সুয়ারেজ ও গ্রিয়েজমান। এদিন আবার নিজের প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে প্রথম বার নামলেন ফরাসি তারকা। গোটা ম্যাচে ৬৭ শতাংশ বলের দখল ছিল বার্সেলোনা খেলোয়াড়দের। বিপক্ষ গোল লক্ষ্য করে ১৩টি শট নেন মেসি, সুয়ারেজরা। অন্যদিকে, আক্রমণে কম যায়নি মাদ্রিদও। তারাও বার্সা গোল লক্ষ্য করে ১৭টি শট নিয়েছিলেন। কিন্তু তারমধ্যে মাত্র ২টি লক্ষ্যে ছিল।

লা লিগায় শেষবার ২০১০ সালে বার্সেলোনার বিরদ্ধে জিতেছিল আথলেটিকো মাদ্রিদ। দীর্ঘ ৯ বছরের সেই খরা কাটাতে প্রথম থেকেই সচেষ্ট ছিল মাদ্রিদ। ম্যাচের শুরুতেই বেশ কিছু সুযোগও তৈরি করেন ফেলিক্স, মোরাতারা। কিন্তু সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি তারা। অবশ্য প্রাথমিক ধাক্কাটা সামলাতে খুব একটা সময় নেয়নি বার্সা। পাল্টা আক্রমণ করে কাতালান জায়ান্টরাও। ধীরে ধীরে ম্যাচের দখল নিয়ে ক্রমশ প্রতিপক্ষের ওপর চাপ বাড়ায় বাসেলনা। কিন্তু গোলের মুখ যেন কিছুতেই খুলছিল না। অবশেষে ম্যাচের শেষলগ্নে ৮৬ মিনিটে ডেডলক ভাঙে বার্সা। সুয়ারেজের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে মাদ্রিদ গোলকিপার ওব্লাককে বোকা বানিয়ে বল জালে জড়ান মেসি। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি আথলেটিকো মাদ্রিদ। এই ম্যাচে জয়ের ফলে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল বার্সেলোনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here