kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লিওনেল মেসির অন্যন্য রেকর্ডের দিনে চ্যাম্পিয়নস লিগে বড় জয় পেল বার্সেলোনা। জার্মান জায়ান্টস বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারাল বার্সা। কাতালান জায়ান্টসদের হয়ে গোল করেন মেসি, সুয়ারেজ ও গ্রিয়েজমান। বরুসিয়ার একমাত্র গোলদাতা স্যাঞ্চো। এদিন আবার বার্সা জার্সিতে ৭০০তম ম্যাচটি খেলে ফেললেন মেসি। ক্লাবের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই নজির গড়লেন এলএম টেন।

এদিন ম্যাচে ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন বার্সা কোচ ভালভার্দে। শুরু থেকে আক্রমণে রেখেছিলেন মেসি, সুয়ারেজ ও দেম্বেলেকে। পাল্টা ৪-৪-২ ছকে দল সাজান ডর্টমুন্ড কোচ ফাভ্রে। তিনি আক্রমণে রেখেছিলেন ব্র্যান্ডেট ও রেউসকে। এদিন গোটা ম্যাচে অবশ্য ৫৪ শতাংশ বলের দখল রেখেছিল বরুসিয়া। কিন্তু বার্সার আক্রমণের পরিমাণ অনেক বেশি ছিল। বিপক্ষ গোল লক্ষ্য করে ১৩টি শট নিয়েছিলেন মেসি-সুয়ারেজরা।

এদিন ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পরেই পায়ে চোট পান দেম্বেলে। ফলে তাঁকে তুলে নিয়ে গ্রিয়েজমানকে নামান বার্সা কোচ ভালভার্দে। আর তিনি নামার মিনিট তিনেক পরেই প্রথম গোলটি করেন সুয়ারেজ। এক্ষেত্রে অ্যাসিস্ট ছিল লিও মেসির। এরপর ৩৩ মিনিটে বরুসিয়া বক্সে সুয়ারেজের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এই গোলের সঙ্গে সঙ্গে আরও একটি নজির গড়েন আর্জেন্টাইন তারকা। চ্যাম্পিয়নস লিগে ৩৪টি আলাদা আলাদা দলের বিরুদ্ধে গোল করার নজির গড়েন তিনি। এই রেকর্ড আর কোনও খেলোয়াড়ের নেই। দ্বিতিয়ার্ধে ৬৭ মেসির অ্যাসিস্ট থেকে তৃতীয় গোল গ্রিয়েজমান। ম্যাচের ফয়সালা সেখানেই হয়ে গেলেও ৭৭ মিনিটে একটি গোল পরিশোধ করেন বরুসিয়ার স্যাঞ্চো। গুরুত্বপূর্ণ এই ম্যাচে জয়ের ফলে গ্রুপ এফ’য়ে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করল বার্সেলোনা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here