kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লা লিগার শেষ ম্যাচে গ্রানাডার কাছে হারের পর ফের একবার জয়ের সরণিতে ফিরল বার্সেলোনা। মঙ্গলবার মাঝরাতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারাল ভালভার্দের দল। বার্সার হয়ে গোল করেন গ্রিয়েজমান ও আর্থার মেলো। অন্যদিকে ভিয়ারিয়ালের হয়ে একমাত্র গোল সান্তি কাজোরলার। এই ম্যাচে জিতলেও বার্সা কোচকে চিন্তায় রাখবে মেসির চোট।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে এদিন চেনাপরিচিত ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন ভালভার্দে। আক্রমণভাগে ছিলেন মেসি, সুয়ারেজ ও গ্রিয়েজমান। পাল্টা মোরেনোকে সামনে রেখে ৪-২-৩-১ ছকে খেলে ভিয়ারিয়াল। গোটা ম্যাচে ৫৮ শতাংশ বলের দখল ছিল বার্সা খেলোয়াড়দের পায়ে। তবে আক্রমণের নিরিখে বেশ এগিয়েই ছিল ভিয়ারিয়াল। যেখানে গোটা ম্যাচে ৮টি শট নেয় বার্সা, সেখানে ১১টি গোলমুখী শট নিয়েছিল ভিয়ারিয়াল।

এদিন ম্যাচ শুরু হওয়ার মাত্র ৬ মিনিটের মধ্যেই এগিয়ে যায় বার্সা, সৌজন্যে আতোয়াঁ গ্রিয়েজমান। মেসির ক্রস থেকে দুরন্ত হেডারে গোল করেন ফরাসি তারকা। এরপর ১৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করে বার্সা। বুস্কেতসের পাস থেকে জোরালো শটে গোল করেন আর্থার। যদিও এর কিছুপরেই হঠাৎ করেই থাই মাসলে টান অনুভব করেন লিও মেসি। খুরিয়ে খুরিয়েই প্রথমার্ধের বাকি সময় মাঠে থাকলেও, বিরতিতে তাঁকে তুলে নেন ভালভার্দে। যদিও বিরতির ঠিক আগে কাজরলা গোল করে ভিয়ারিয়ালের ব্যবধান কমান। বিরতির পর মেসির জায়গায় দেম্বেলেকে নামানো হলেও স্কোরবোর্ডে আর কোনও পরিবর্তন হয়নি। এই জয়ের ফলে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে উঠে এল বার্সেলোনা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here